ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) আগামী ১ ডিসেম্বর অনুষ্ঠিত হতে যাওয়া শতবর্ষপূর্তি ও মহান স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে শিক্ষার্থীদের যোগদানের নিবন্ধন প্রক্রিয়া শুরু হয়েছে।

মঙ্গলবার (২ নভেম্বর) বিশ্ববিদ্যালয়ের আইসিটি সেল থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ১ ডিসেম্বর বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে শতবর্ষপূর্তি ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উৎসব অনুষ্ঠিত হবে। এই অনুষ্ঠানের আসন সংখ্যা সীমিত হওয়ায় নির্ধারিত সংখ্যক আসনের বিপরীতে যেসব শিক্ষার্থী আগে নিবন্ধন সম্পন্ন করবে কেবল তারাই অনুষ্ঠানে যোগদান করেতে পারবেন।

নিবন্ধন প্রক্রিয়া শুরুর কথা উল্লেখ করে এতে বলা হয়, মঙ্গলবার (২ নভেম্বর) দ্বিপ্রহর থেকে শিক্ষার্থীরা তাদের প্রাতিষ্ঠানিক ইমেইল ব্যবহার করে নিজ নিজ প্রোফাইলে লগইন করার মাধ্যমে অনুষ্ঠানে যোগদানের নিবন্ধন প্রক্রিয়া সম্পন্ন করতে পারবেন। তবে নিবন্ধনের সুযোগ সব শিক্ষার্থীর জন্য উন্মুক্ত থাকবে না। যেসব শিক্ষার্থী তাদের প্রোফাইলে করোনা টিকার উভয় ডোজ গ্রহণ করেছেন কেবল তাদের প্রোফাইলেই এই নিবন্ধন ফরম প্রদর্শিত হবে। অন্য শিক্ষার্থীদের প্রোফাইলে তা প্রদর্শিত হবে না। যারা এখনও উভয় ডোজের তথ্য দেয়নি তারা সেই তথ্য দেওয়ার পর নিবন্ধন করতে পারবেন।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও অনুষ্ঠানে আগত দেশি-বিদেশি অতিথিদের নিরাপত্তার স্বার্থে নিবন্ধনকারী সব শিক্ষার্থীর তথ্য যাচাই-বাছাইয়ের জন্য জাতীয় নিরাপত্তা বাহিনীর কাছে প্রেরণ করা হবে। নিরাপত্তা বাহিনী কর্তৃক যাচাইকৃত আবেদনকারীদের কাছেই কেবল অনুষ্ঠানে যোগদানের আমন্ত্রণপত্র প্রেরণ করা হবে।

এইচআর/ওএফ