জ্বালানি তেলের দাম বাড়ানোর প্রতিবাদে দেশব্যাপী চলমান অঘোষিত পরিবহন ধর্মঘটের কারণে পেছানো হয়েছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ২০২০-২১ শিক্ষাবর্ষের ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা।

শুক্রবার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত কেন্দ্রীয় ভর্তি পরিচালনা কমিটির সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরিচালনা কমিটির সদস্য সচিব ও বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্ট্রার (শিক্ষা) আবু হাসান বলেন, পরিবহন ধর্মঘটের কারণে আগামী ৭ নভেম্বরের ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা ২০ নভেম্বর ও ৮ নভেম্বরের পরীক্ষা ২১ নভেম্বর অনুষ্ঠিত হবে। পূর্বঘোষিত তারিখ অনুযায়ী অন্যান্য ইউনিটের ভর্তি পরীক্ষা যথাসময়ে অনুষ্ঠিত হবে।

পূর্ব ঘোষিত বিজ্ঞপ্তি অনুযায়ী, ৯ ও ১০ নভেম্বর ১০ শিফটে (প্রতিদিন ৫ শিফট) ‘ডি’ ইউনিটের অধীনে জীববিজ্ঞান অনুষদ, ১১ নভেম্বর ‘এইচ’ ইউনিটের অধীনে ইনস্টিটিউট অব ইনফরমেশন টেকনোলজি এবং ‘জি’ ইউনিটের অধীনে ইনস্টিটিউট অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশনের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এ ছাড়া, ১৪ নভেম্বর ‘বি’ ইউনিটের অধীনে সমাজবিজ্ঞান অনুষদ, ১৫ নভেম্বর ‘এফ’ ইউনিটের অধীনে আইন অনুষদ এবং ‘আই’ ইউনিটের অধীনে বঙ্গবন্ধু তুলনামূলক সাহিত্য ও সংস্কৃতি ইনস্টিটিউট, ১৬ নভেম্বর ‘ই’ ইউনিটের অধীনে বিজনেস স্টাডিজ অনুষদ, ‘সি-১’ ইউনিটের অধীনে কলা ও মানবিকী অনুষদ (নাটক ও নাট্যতত্ত্ব এবং চারুকলা বিভাগ) এবং ১৮ নভেম্বর ‘সি’ ইউনিটের অধীনে কলা ও মানবিকী অনুষদের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। ২০ ও ২১ নভেম্বর ‘এ’ ইউনিটের পরীক্ষার মধ্য দিয়ে এ বছরের ভর্তি পরীক্ষা সমাপ্ত হবে।

প্রতিদিন প্রথম শিফট সকাল ৯টা থেকে পৌনে ১০টা, দ্বিতীয় শিফট সাড়ে ১০টা থেকে বেলা সোয়া ১১টা, তৃতীয় শিফট দুপুর ১২টা থেকে পৌনে ১টা, চতুর্থ শিফট দুপুর পৌনে ২টা থেকে আড়াইটা এবং পঞ্চম শিফটের পরীক্ষা বিকেল সোয়া ৩টা থেকে ৪টা পর্যন্ত অনুষ্ঠিত হবে।

আলকামা/আরএইচ