তিন প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের সমন্বিত ভর্তি পরীক্ষা শনিবার (১৩ নভেম্বর) অনুষ্ঠিত হবে। সকাল ১০টা থেকে চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট), খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (কুয়েট) এবং রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রুয়েট) ক্যাম্পাসে সমন্বিত ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

শুক্রবার (১২ নভেম্বর) চুয়েটের জনসংযোগ কর্মকর্তা মুহাম্মদ রাশেদুল ইসলাম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ভর্তি পরীক্ষায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, বিভিন্ন সেবা সংস্থা ও প্রতিষ্ঠানের প্রতিনিধিদের সহযোগিতায় ইতোমধ্যে সব প্রস্তুতি শেষ হয়েছে। ভর্তি পরীক্ষার সার্বিক প্রস্তুতি নিয়ে সন্তোষ প্রকাশ করেছেন চুয়েটের ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম এবং কেন্দ্রীয় ভর্তি কমিটির সভাপতি ও চুয়েট পুরকৌশল অনুষদের ডিন অধ্যাপক ড. মো. মইনুল ইসলাম।

এ সমন্বিত ভর্তি পরীক্ষায় চুয়েটের ৯০১টি, কুয়েটের এক হাজার ৬৫টি এবং রুয়েটের এক হাজার ২৩৫টিসহ মোট তিন হাজার ২০১টি আসনের বিপরীতে ২৫ হাজার ৬৪৭ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করবেন।

এর মধ্যে ‘ক’ গ্রুপে (ইঞ্জিনিয়ারিং বিভাগ এবং নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগ) মোট ২২ হাজার ৬১০ জন এবং ‘খ’ গ্রুপে (ইঞ্জিনিয়ারিং বিভাগ, নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগ এবং স্থাপত্য বিভাগ) মোট ৩ হাজার ৩৭ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করবেন।

চুয়েট কেন্দ্রে ‘ক’ বিভাগে ৭ হাজার ৪৫৫ জন এবং ‘খ’ বিভাগে এক হাজার ৪৫ জনসহ মোট আট হাজার ৫০০ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করবেন।

এমসিকিউ পদ্ধতিতে ‘ক’ বিভাগের পরীক্ষা সকাল ১০টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত এবং ‘খ’ বিভাগের পরীক্ষা সকাল ১০টা থেকে বেলা পৌনে ২টা পর্যন্ত অনুষ্ঠিত হবে।

কুয়েট কেন্দ্রে ‘ক’ বিভাগে ৬ হাজার ৯৬৩ জন এবং ‘খ’ বিভাগে ৯৮৪ জনসহ মোট ৭ হাজার ৯৪৭ জন পরীক্ষার্থী অংশ নেবেন।

রুয়েট কেন্দ্রে ‘ক’ বিভাগে ৮ হাজার ১৯২ জন এবং ‘খ’ বিভাগে ১ হাজার ৮ জনসহ মোট ৯ হাজার ২০০ জন পরীক্ষার্থী অংশ নেবেন। 

কেএম/আইএসএইচ