নিখোঁজের দুই দিন পর ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শিক্ষার্থী হিমেল হামিদ সিকদারের সন্ধান পাওয়া গেছে জেলখানায়। খাদ্য বিভাগের সহকারী পরিদর্শক পদে আরেকজনের হয়ে পরীক্ষায় অংশ নেওয়ায় তাকে এক মাসের কারাদণ্ড দেন ভ্রাম্যমাণ আদালত।

গত শুক্রবার ঢাবির শহীদুল্লাহ হল থেকে টাঙ্গাইলের সখীপুরে নিজ বাড়িতে যাওয়ার উদ্দেশে বের হন হিমেল। এরপর থেকে তিনি নিখোঁজ ছিলেন। তার মোবাইল ফোনও বন্ধ পাওয়া যায়। পরে তার পরিবার থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করে।

আজ নিখোঁজের পরিবার জানতে পারে হিমেল টাঙ্গাইল কারাগারে। টাঙ্গাইলের জেলা প্রশাসকের কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট আতাউর রাব্বি এ তথ্য নিশ্চিত করেছেন।

আতাউর রাব্বি সাংবাদিকদের জানান, শুক্রবার টাঙ্গাইল টেক্সাইল ইনস্টিটিউট কেন্দ্রে খাদ্য বিভাগের সহকারী পরিদর্শক পদে রেজেয়ানুল হক নামের এক পরীক্ষার্থীর বদলি হিসেবে হিমেল পরীক্ষায় অংশ নেন। প্রবেশপত্রের ছবির সঙ্গে হিমেলের চেহারার মিল না থাকায় তাকে আটক করা হয়। হিমেল স্বীকার করেন, তিনি রেজেয়ানুল হকের বদলি হিসেবে পরীক্ষায় অংশ নিয়েছেন। পরে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে তাকে এক মাসের কারাদণ্ড দেওয়া হয়।

উল্লেখ্য, হিমেল সখীপুর উপজেলার জামাল হাটকোড়া গ্রামের বিল্লাল সিকদারের ছেলে। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের ২০১৪-১৫ শিক্ষাবর্ষের শিক্ষার্থী এবং ঢাকার সখীপুর স্টুডেন্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক।

এইচআর/এমএইচএস