মেফতাহুল আলম সিয়াম

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ২০২০-২১ শিক্ষাবর্ষের প্রথম বর্ষে ভর্তি পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে। শুক্রবার (২৬ নভেম্বর) বুয়েটের ভর্তিবিষয়ক ওয়েবসাইটে এই ফল প্রকাশ করা হয়।

বুয়েটের ভর্তি পরীক্ষায়ও প্রথম হয়েছেন বগুড়ার মেফতাহুল আলম সিয়াম। তার রোল নম্বর ৫০৬১৫। তিনি বগুড়া সরকারি আজিজুল হক কলেজের শিক্ষার্থী ছিলেন।

এর আগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) বিজ্ঞান অনুষদের অধীন ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফলাফলে প্রথম হয়েছেন বগুড়া সরকারি আজিজুল হক কলেজের শিক্ষার্থী মেফতাহুল আলম সিয়াম। তার ভর্তি পরীক্ষার স্কোর ৯৬.৭৫, মোট স্কোর ১১৭.৭৫। তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয় কেন্দ্রে পরীক্ষা দিয়েছিলেন।

আরও পড়ুন : ঢাবির ‘ক’ ইউনিটে প্রথম বগুড়ার সিয়াম

এছাড়া চলতি বছরের মেডিকেলের ভর্তি পরীক্ষায় মেধা তালিকায় ৫৯তম এবং ইসলামিক ইউনিভার্সিটি অব টেকনোলজির (আইইউটি) ভর্তি পরীক্ষায় প্রথম স্থান অধিকার করেন সিয়াম।

এদিকে বুয়েটে প্রথম হতে পেরে উচ্ছ্বসিত সিয়াম। তিনি বলেন, বুয়েটের ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং (ইইই) বিভাগে পড়ার ইচ্ছা রয়েছে।

বুয়েটের ভর্তি পরীক্ষা দুই পর্বে অনুষ্ঠিত হয়। এর মধ্যে লিখিত পরীক্ষায় অংশ নেয় ৫ হাজার ৯৪৪ জন। পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন ১ হাজার ৯৮০ জন। পাসের হার ৩৩.৩ শতাংশ। বুয়েটের আসন সংখ্যা ১২১৫। বুয়েটের ভর্তি কমিটির সভাপতি অধ্যাপক ড. খন্দকার সাব্বির আহমেদ স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়, মেধাতালিকা ও পছন্দক্রম অনুসারে প্রার্থীদের বিভাগ বণ্টনের পর ওয়েবসাইটেই প্রকাশ করা হবে।

এমএইচএস