বাংলাদেশ গ্রন্থাগারিক ও তথ্যায়নবিদ সমিতির (বেলিড) ২৩তম সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২৭ নভেম্বর) ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শহীদ মুনীর চৌধুরী মিলনায়তনে বেলিড চেয়ারম্যান হাজেরা রহমানের সভাপতিত্বে এ সভা অনুষ্ঠিত হয়। 

এ অনুষ্ঠানে দেশের গ্রন্থাগারিকতা পেশার উন্নয়নে কৃতিত্বপূর্ণ অবদানের জন্য ১১জন বিশিষ্ট ব্যক্তিকে ‘বেলিড সম্মাননা’ প্রদান করা হয়। 

দ্বিতীয় পর্বে ইন্ডিপেনডেন্ট ইউনিভার্সিটির লাইব্রেরিয়ান মোহাম্মদ হোচ্ছাম হায়দার চৌধুরীকে চেয়ারম্যান এবং বাংলাদেশ ব্যাংকের যুগ্ম-পরিচালক শশাংক কুমার সিংহকে মহাসচিব করে ১৭ সদস্য বিশিষ্ট বেলিড কার্যনির্বাহী পরিষদ ২০২২-২০২৩ গঠন করা হয়। 

পরিষদের অন্যান্য সদস্যরা হলেন, ভাইস-চেয়ারম্যান এ কে এম মফিজুর রহমান, রেজিনা আক্তার ও মোহাম্মদ হুমায়ূন কবীর, যুগ্ম-মহাসচিব এ কে এম নুরুল আলম আপু, অর্থ-সচিব মো. ফজলুল করিম, সংস্থাপন সচিব কাজী ফরহাদ নোমান, গবেষণা ও উন্নয়ন সচিব মো. আহসান হাবীব, প্রকাশনা ও প্রচার সচিব মো. আতিকুর রহমান।

এছাড়া নির্বাহী সদস্যরা হলেন, হাজেরা রহমান, অধ্যাপক ড. মো. মোস্তাফিজুর রহমান, ড. জাহিদ হোসেন, নাছিমা আক্তার রিতা, ড. মো. জিল্লুর রহমান, সাবিহা খোন্দকার ও মো. ইলতুতমিস।

আইএসএইচ