কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) শিক্ষার্থীদের জন্য নির্ধারিত বিআরটিসির ভাড়া বাসগুলোতে 'স্টাফ' উল্লেখ থাকায় বিভিন্ন স্টপেজ থেকে বাসে উঠতে গিয়ে বিভ্রান্তির মধ্যে পড়তে হয় শিক্ষার্থীদের। এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ও নিজেদের টাইমলাইনে ক্ষোভ প্রকাশ করতে দেখা গেছে শিক্ষার্থীদের। 

বিশ্ববিদ্যালয়ের পরিবহন পুলের তথ্য মতে, বিশ্ববিদ্যালয়ের স্টাফদের জন্য বিশ্ববিদ্যালয়ের নিজস্ব একটি বাস নির্দিষ্ট রয়েছে। এ ছাড়া স্টাফদের জন্য অন্য কোনো বাস নেই।

বিশ্ববিদ্যালয়ের ‌‍‘পরবিহন পুল কুবি' গ্রুপে একাউন্টিং অ্যান্ড ইনফর্মেশন সিস্টেমস বিভাগের শিক্ষার্থী হাবিব হৃদয় ক্ষোভ প্রকাশ করে বলেন, স্টুডেন্টদের সার্ভিস দেওয়া সবগুলো বাসে ‘স্টাফ বাস’ লিখার কোনো যৌক্তিকতা নেই। দ্রুত কর্তৃপক্ষকে ব্যবস্থা নেওয়ার আহ্বান জানাচ্ছি।

বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের শিক্ষার্থী সাইদুল আলম বলেন, বিআরটিসির লাল বাসগুলোর সামনে স্টাফ বাস উল্লেখ করা থাকে। এর ফলে বাসে উঠা নিয়ে আমাদের বিভ্রান্তির মধ্যে পড়তে হয়। বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের কাছে দাবি জানাচ্ছি এই বিভ্রান্তির দ্রুত সমাধান করা হোক।

সার্বিক বিষয়ে জানতে চাইলে পরিবহন পুলের প্রশাসনিক কর্মকর্তা জাহিদুল আলম ঢাকা পোস্টকে বলেন, শিক্ষার্থীদের বাসে 'স্টাফ বাস' লেখা দেখতে বেমানান তবে এই ব্যাপারে বিআরটিসি কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করা হয়েছে। তারা আশ্বাস দিয়েছে পরিবর্তন করে দিবে।

জাভেদ রায়হান/আরআই