ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) হল শাখা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক পদ পেতে নেতাকর্মীদের আবেদনের হিড়িক পড়েছে। দুই পদে বিশ্ববিদ্যালয়ের ১৮টি হলের ৩১০ জন নেতাকর্মী তাদের জীবনবৃত্তান্ত জমা দিয়েছেন।

হল শাখা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক পদ প্রত্যাশীদের কাছ থেকে গত ২৮ নভেম্বর থেকে আজ (২ ডিসেম্বর) পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে জীবন-বৃত্তান্ত সংগ্রহ করে ঢাবি ছাত্রলীগের দফতর সেল। ওই সেলের প্রধান দফতর সম্পাদক মেফতাহুল ইসলাম ঢাকা পোস্টকে, ৩৬ পদের জন্য এখন পর্যন্ত ৩১০ জন তাদের জীবনবৃত্তান্ত জমা দিয়েছেন। এ সংখ্যা কিছুটা হয়ত বাড়তেও পারে। উৎসবমুখর পরিবেশে পদ প্রত্যাশীরা জীবনবৃত্তান্ত জমা দিয়েছেন।

তিনি আরও বলেন, প্রথম তিন দিনে জমা পড়েছিল মাত্র ৩২টি কিন্তু শেষ দুদিনে রেকর্ডসংখ্যক ২৭৮টি জীবনবৃত্তান্ত জমা দিয়েছেন প্রার্থীরা। জমা দেওয়ার শেষ সময় আজ বিকেল ৪টা পর্যন্ত হলেও আমরা রাত ১২টা পর্যন্ত সিভি জমা নেব, যাতে কেউ বাদ না পড়েন।

এ বিষয়ে ঢাবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন ঢাকা পোস্টকে বলেন, সম্মেলনের মধ্য দিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ১৮টি হলের যারা পদ প্রত্যাশী তারা আনন্দমুখর পরিবেশে জীবনবৃত্তান্ত জমা দিয়েছেন। আমরা সেগুলো যাচাই বাছাই করব। স্বাভাবিকভাবে আমাদের নেতৃত্বে গঠন প্রক্রিয়ার প্রতিযোগিতা রয়েছে। পদ প্রত্যাশীদের মাঝে ইতিবাচক প্রতিযোগিতা রয়েছে।

হল সম্মেলনের বিষয়ে তিনি বলেন, আমাদের যাচাই-বাছাই প্রক্রিয়া আগামী দুই দিনের মধ্যে সম্পন্ন হবে। এরপর আমরা কয়েকদিনের মধ্যেই কেন্দ্রীয়ভাবে সম্মেলনের তারিখ নির্ধারণ করে সেটা সংবাদ সম্মেলনের মাধ্যমে জানিয়ে দেবো। এছাড়া হল সম্মেলনের পরপরই আমরা কমিটি দিয়ে দিতে পারব বলে প্রত্যাশা করছি।

তিনি আরও বলেন, ইতোমধ্যে অনেক সময় অতিবাহিত হয়েছে, ১৮টি হল আলাদা আলাদা করা সময় সাপেক্ষ বিষয়। কিন্তু কমিটি গঠনটা অনেক জরুরি, তাই আমরা কেন্দ্রীয়ভাবে সকল হলের সম্মেলন একসঙ্গে করার সিদ্ধান্ত নিয়েছি।

এইচআর/এসকেডি