ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে আয়োজিত কাওয়ালির আসরে হামলায় জড়িতদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. একেএম গোলাম রব্বানী।

বুধবার (১২ জানুয়ারি) সন্ধ্যা সাড়ে সাতটার দিকে ঘটনাস্থল পরিদর্শন শেষে প্রক্টর অফিসের সামনে গণমাধ্যমের মুখোমুখি হয়ে এমনটি জানান ঢাবি প্রক্টর।

তিনি বলেন, আমি ঘঠনাস্থলে গিয়েছি, তোমাদের বক্তব্য শুনেছি এবং অভিযোগ পেয়েছি। আমরা বিশ্ববিদ্যালয়ের অবস্থান থেকে তথ্য প্রমাণ সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেব।

আগের হামলাগুলোর কোনো ব্যবস্থা নেওয়া হয়েছে কিনা জানতে চাইলে তিনি বলেন, আমরা প্রত্যেকটি হামলায় তদন্ত করেছি, তদন্ত কমিটি গঠন করেছি।

এদিকে প্রক্টর অফিসের সামনে বাম সংগঠন, ছাত্র অধিকার পরিষদ ও সাধারণ শিক্ষার্থীরা। এসময় তারা ‘টিএসসিতে হামলা কেন,  প্রক্টর জবাব দে, শিক্ষা ছাত্রলীগ একসঙ্গে চলে না, শিক্ষা সাদ্দাম একসঙ্গে চলে না, কাওয়ালিতে হামলা কেন, প্রক্টর জবাব দে’ ইত্যাদি স্লোগান দিতে থাকেন।

এর আগে সন্ধ্যা সাড়ে ৬টার দিসে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীহের সাধারণ সম্পাাদক সাদ্দাম হোসেনের নেতৃত্বে কাওয়ালি অনুষ্ঠানের হামলার অভিযোগ করে আয়োজকরা। তাদের হামলায় বেশ কয়েকজন আহতও হয়েছে এবং চেয়ার-টেবিল ভাঙচুর করা হয়েছে।

এইচআর/এসএম