ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অভ্যন্তরীণ অনুষদগুলোর ডিন নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এতে আওয়ামীপন্থি শিক্ষকদের প্যানেল নীল দল নিরঙ্কুশ জয় পেয়েছে। ১০টি অনুষদের সবক’টিতে তারা জয়ী হয়েছেন। এর মধ্যে দুটি অনুষদে বিনা প্রতিদ্বন্দ্বিতায়।

বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) দুপুরে নির্বাচন কমিশনার ও বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক মো. মমতাজ উদ্দিন আহমেদ এ ফলাফল ঘোষণা করেন। তথ্য অনুযায়ী নির্বাচনে ভোট দিয়েছেন ১০৯৫ জন শিক্ষক, বাতিল হয়েছে ১৬ জন শিক্ষকের ভোট।

এর মধ্যে কলা অনুষদে বাতিল হয়েছে ৫টি, বিজনেস স্টাডিজ অনুষদে ২টি, সামাজিক বিজ্ঞান অনুষদে ৫টি, জীববিজ্ঞান অনুষদে ২টি, ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি অনুষদে ১টি এবং চারুকলা অনুষদে ১টি ভোট বাতিল হয়েছে।

ডিন নির্বাচনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা ভোট দেন। সেখানেই বাতিল হয়েছে এতগুলো ভোট। সংশ্লিষ্টরা বলছেন, এক প্রার্থীকে কেউ কেউ ডাবল ভোট দিয়েছেন, সেজন্যই ভোটগুলো বাতিল হয়েছে।

এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, নির্বাচনে কোনো কোনো শিক্ষক দুজনকেই ভোট দিয়েছেন আবার কেউ কেউ ভোটেই দেননি। তাই এগুলো গণনা হয়নি। তাছাড়া নির্বাচন সুষ্ঠু হয়েছে, কারো কোনো অভিযোগ নেই।

এইচআর/এসকেডি