শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে উপাচার্যের পদত্যাগ দাবিতে অনশনরত কাজল দাস নামে এক শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়লে তাকে হাসপাতালে নেওয়া হয়েছে। 

বৃহস্পতিবার (২০ জানুয়ারি) দুপুরে ওই শিক্ষার্থীকে অ্যাম্বুলেন্সে করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

জানা যায়, কাজল দাসের নিম্ন রক্তচাপ, মাথা ব্যথাসহ অন্যান্য কিছু উপসর্গ দেখা দেওয়ায় উপস্থিত কর্তব্যরত চিকিৎসক বাবলু হোসেন তাকে হাসপাতালে নিয়ে যাওয়ার পরামর্শ দেন। পরে তাকে জালালাবাদ রাগীব রাবেয়া মেডিকেল কলেজে নিয়ে যাওয়া হয়। শেষ খবর পাওয়া পর্যন্ত তিনি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

বাবলু হোসেন বলেন, কাজল দাসের নিম্ন রক্তচাপ, মাথা ব্যথা এবং শারীরিক দুর্বলতাসহ আরও কিছু উপসর্গ দেখা দেওয়ায় তাকে হাসপাতালে নিয়ে যাওয়ার পরামর্শ দিই। এ ছাড়া এখানে আরও কয়েকজন অসুস্থ হয়ে গেছেন, তাদের স্যালাইন দেওয়ার ব্যবস্থা করতে বলেছি।

এর আগে বুধবার রাত সাড়ে ৮টায় শিক্ষকরা আন্দোলনস্থলে উপস্থিত হয়ে অনশন ভাঙাতে চাইলে শিক্ষার্থীরা বিভিন্ন স্লোগানে উত্তপ্ত করে তোলে এর আশেপাশের পরিবেশ। এ সময় তারা শিক্ষকদের কাছে শিক্ষার্থীদের এক দফা দাবির সঙ্গে একমত কিনা তা 'হ্যাঁ' অথবা 'না' এই দুই উত্তরের মধ্যে একটি জানতে চান।

শিক্ষার্থীরা বলেন, যদি আপনারা শিক্ষকরা আমাদের এক দফা দাবির সঙ্গে একমত পোষণ করেন তাহলে আমরা আপনাদের সঙ্গে কথা বলব। এ ছাড়া আমরা আপনাদের সঙ্গে কোনো ধরনের কথা বলতে রাজি নই।

এ সময় শিক্ষকরা তাদের সঙ্গে কথা বলতে চাইলে বিভিন্ন স্লোগানে তাদের কথা বলতে বাধা দেন। এক পর্যায়ে শিক্ষকরা ব্যর্থ হয়ে সেখান থেকে ফিরে যান।

জুবায়েদুল হক রবিন/আরআই