শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদের পদত্যাগ দাবিতে সমাবেশ করেছেন ঢাকায় অবস্থানরত বিশ্ববিদ্যালয়টির সাবেক শিক্ষার্থীরা।  

শুক্রবার (২১ জানুয়ারি) সন্ধ্যায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্যের পাদদেশে এ সমাবেশ করেন তারা।

এ সময় আন্দোলনরত সাবেক শিক্ষার্থীরা ‘সাস্টিয়ান সাস্টিয়ান, এক হও এক হও’; ‘চাষাভুষার সন্তান, আমরা সবাই সাস্টিয়ান’; ‘সাস্টিয়ান সাস্টিয়ান, এক হও লড়াই করো’; ‘এক দুই তিন চার, ফরিদ তুই গদি ছাড়’; ‘জ্বালো রে জ্বালো, আগুন জ্বালো’ ইত্যাদি স্লোগান দিতে থাকেন। 

শাবিপ্রবির উপাচার্যকে অপসারণের ব্যাপারে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের আচার্য আবদুল হামিদের হস্তক্ষেপ কামনা করেন আন্দোলনকারীরা।

এ সময় শিক্ষার্থীরা বলেন, ৫২ ঘণ্টারও বেশি সময় ধরে আমাদের জুনিয়ররা অনশনরত। তাদের মধ্যে অনেকেই অসুস্থ, ৪-৫ জন গুরুতর অসুস্থ হয়ে আইসিইউতে ভর্তি। কিন্তু এই উপাচার্য এখনো তার পদ আঁকড়ে ধরে বসে আছেন এবং বিভিন্নভাবে মিথ্যাচার চালিয়ে যাচ্ছেন। এই ভিসি একজন বহিরাগত ভিসি। কিন্তু আমাদের বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরাও শিক্ষার্থীদের পাশে দাঁড়ায়নি। এটা আমাদের জন্য খুবই দুঃখজনক।

এইচআর/আইএসএইচ