চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জমি অধিগ্রহণ নিয়ে শিক্ষামন্ত্রী দীপু মনির পরিবার-ঘনিষ্টদের বিরুদ্ধে ‘মিথ্যাচার ও ষড়যন্ত্রের’ প্রতিবাদে মানববন্ধন করেছেন ঢাকাস্থ ওই জেলার ছাত্রলীগের সাবেক ও বর্তমান নেতারা।

শনিবার বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্যের পাদদেশে মানববন্ধন ও প্রতিবাদ সভার আয়োজন করা হয়। মানববন্ধনে পল্লবী থানা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জি এম শাহজাহান দাবি করেন, শিক্ষামন্ত্রী ও তার পরিবারের সদস্যদের বিরুদ্ধে যে অভিযোগ আনা হয়েছে, তা সম্পূর্ণ মিথ্যা। 

তিনি বলেন, শিক্ষামন্ত্রী একজন সৎ ও নির্ভীক মানুষ। পুরো চাঁদপুর জেলায় তার আত্মীয়-স্বজন রয়েছে। পরিবারের কেউ সম্পৃক্ত হলে বিচার হবে, এখানে মন্ত্রীকে কেন নিয়ে আসা হচ্ছে? তার বাবা একজন ভাষা সৈনিক ছিলেন।

ছাত্রলীগের উপ-শিক্ষা ও পাঠচক্র বিষয়ক সম্পাদক আনোয়ার হোসেন জীবন বলেন, দীপু মনিকে নিয়ে মিথ্যাচার বন্ধ করুন এবং সত্য প্রকাশ করুন। তিনি শিষ্টাচার অনুযায়ী রাজনীতি করেন। বাংলাদেশ আওয়ামী লীগকে সুসংগঠিত করতে ও আগামী দিনে আবার ক্ষমতায় নিয়ে আসতে তার পাশে থাকতে হবে আমাদের।

যুবলীগের নির্বাহী সদস্য জাফর ইকবাল মুন্না বলেন, তিনি এ মিথ্যাচারের বিরুদ্ধে দল ও সংসদের কাছে যাবেন। শিক্ষামন্ত্রী বলেছেন, আমার বিরুদ্ধে যদি কোন সংসদ সদস্য অভিযোগ করে থাকেন, তাহলে স্পিকারের কাছে আমি অভিযোগ করব। আমার বিরুদ্ধে যে মিথ্যাচার করা হয়েছে, এর জন্য আমি দলকে আনুষ্ঠানিকভাবেই জানাব।

এইচআর/আরএইচ