ইনসেটে অভিযুক্ত ছাত্রলীগ কর্মী মিম্মুর সালিম পরাগ/ছবি : ঢাকা পোস্ট

গত ২ ফেব্রুয়ারি গেস্টরুম নির্যাতনের প্রমাণ পাওয়ায় ছাত্রলীগের তিন কর্মীকে বহিষ্কার করে বিজয় একাত্তর হল প্রশাসন। এবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের শহীদ সার্জেন্ট জহুরুল হক হলে গেস্টরুম নির্যাতনের অভিযোগ উঠেছে।

শুক্রবার (৪ জানুয়ারি) রাত ১টায় গেস্টরুমে এক শিক্ষার্থীকে মানসিকভাবে নির্যাতন করেন ভূগোল ও পরিবেশ বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী মিম্মুর সালিম পরাগ।

পরাগ শহীদ সার্জেন্ট জহুরুল হক হল শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রুবেল হোসেনের অনুসারী। এর আগে গত ৮ অক্টোবর জহুরুল হক হলে দুই শিক্ষার্থীকে মারধরের অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে।

গেস্টরুমে ম্যানার শেখানোর নামে প্রথম বর্ষের শিক্ষার্থীদের অকথ্য ভাষায় গালাগালি, গায়ে হাত তোলাসহ রাতে হল থেকে বের করে দেওয়ার অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে।

সূত্র জানায়, গত ৪ জানুয়ারি প্রথম বর্ষের এক শিক্ষার্থীকে গেস্টরুমে বিভিন্ন ‘আজেবাজে’ কাজ করতে বলা হলে, সে পারবে না বলে। এতে ক্ষিপ্ত হয়ে তার ওপর চড়াও হন পরাগ। তিনি ওই শিক্ষার্থীকে অকথ্য ভাষায় গালাগালি করেন এবং তার গায়ে হাত তুলতে যান৷ পরে তাকে (নির্যাতনে শিকার শিক্ষার্থী) গেস্টরুম থেকে বের করে দেওয়া হয়।

জহুরুল হক হলের দ্বিতীয় বর্ষের একাধিক শিক্ষার্থী জানান, পরাগ খুবই উগ্র। গেস্টরুমে তিনি জুনিয়রদের সঙ্গে সব সময়ই খারাপ ব্যবহার করেন। অকথ্য ভাষায় গালাগালি করেন ও তাদের গায়ে হাত তোলেন।

এ বিষয়ে মন্তব্য জানতে অভিযুক্ত মিম্মুর সালিম পরাগকে কল দেওয়া হলে তার ফোন বন্ধ পাওয়া যায়। 

জহুরুল হক হল শাখা ছাত্রলীগের সাধারণ রুবেল হোসেন বলেন, এ বিষয়ে আমি কিছু জানি না। আমি খোঁজ নিচ্ছি। বিষয়টি সত্য হলে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে।

এ বিষয়ে মন্তব্য জানতে জহুরুল হক হলের প্রভোস্ট অধ্যাপক ড. দেলোয়ার হোসেনের ফোনেও একাধিকবার ফোন দেওয়া হয়। কিন্তু তিনি ফোন রিসিভ করেননি। 

এইচআর/এসকেডি