কানাডিয়ান হিউম্যান রাইটস ইন্টারন্যাশনাল অর্গানাইজেশন (সিএইচআরআইও) কর্তৃক ‘মাদার অব ডেমোক্রেসি’ উপাধিতে ভূষিত হওয়ায় সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছে জাতীয়তাবাদী ছাত্রদল ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) শাখা।

মঙ্গলবার (৮ ফেব্রুয়ারি) ঢাবি ছাত্রদলের আহ্বায়ক রাকিবুল ইসলাম রাকিব ও সদস্য সচিব আমানউল্লাহ আমান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ শুভেচ্ছা জানান।

বিজ্ঞপ্তিতে খালেদা জিয়ার এই প্রাপ্তিকে বাংলাদেশের অর্জন এবং খালেদা জিয়ার ফ্যাসিবাদ বিরোধী ও স্বৈরাচার বিরোধী কর্মকাণ্ডের একটি স্বীকৃতি বলে অবহিত করেছে সংগঠনটি। তার এই মূল্যায়নের জন্য আন্তর্জাতিক সংস্থাটিকেও ধন্যবাদ জানিয়েছে তারা।

বিজ্ঞপ্তিতে নেতারা বলেন, বেগম খালেদা জিয়া বাংলাদেশে গণতন্ত্রকে প্রাতিষ্ঠানিক রূপ দেওয়ার জন্য এবং গণ মানুষের অধিকার ফিরিয়ে দেওয়ার জন্য নিরন্তর সংগ্রাম করে চলেছেন। চলমান অবৈধ সরকারের নির্মম নিপীড়ন সহ্য করেও দেশনেত্রী বেগম খালেদা জিয়া বাংলাদেশের শোষিত মানুষের মুক্তি এবং সবার সমানাধিকারের জন্য যে ত্যাগ স্বীকার করে চলেছেন সেই ত্যাগ তাকে বিশ্ব বিপ্লবীর মর্যাদায় আসীন করেছে, উপর্যুক্ত অ্যাওয়ার্ড প্রাপ্তি যার যথার্থ প্রমাণ।

এটি বাংলাদেশের অর্জন উল্লেখ করে তারা বলেন, জাতীয়তাবাদী ছাত্রদল ঢাবি শাখা বেগম খালেদা জিয়ার এই প্রাপ্তিকে বাংলাদেশের অর্জন বলে মনে করে। তারা বিশ্বাস করে, আপোষহীন দেশনেত্রী বেগম খালেদা জিয়ার গণতন্ত্রের জন্য এই বিশ্ব স্বীকৃতি বাংলাদেশের গণতন্ত্র পুনরুদ্ধারে মুক্তিকামী জনগণকে উজ্জীবিত করবে।

এইচআর/ওএফ