ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শহীদ সার্জেন্ট জহুরুল হক হলের নতুন প্রভোস্ট হিসেবে নিয়োগ পেয়েছেন বিশ্ববিদ্যালয়ের ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের অধ্যাপক ড. মো.বদরুজ্জামান ভূঁইয়া।

শনিবার (১৯ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো আখতারুজ্জামান তাকে হলটির ২২তম প্রাধ্যক্ষ হিসেবে আগামী তিন বছরের জন্য নিয়োগ দেন।

অধ্যাপক ড মো. বদরুজ্জামান ভূঁইয়া ঢাকা বিশ্ববিদ্যালয়ের অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেম বিভাগ থেকে ২০০৪ ও ২০০৫ সালে যথাক্রমে স্নাতক ও স্নাতকোত্তর করেন। এরপর ২০১৬ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগ থেকে পিএইডি অর্জন করেন।

এছাড়াও তিনি মালেশিয়ার ইউনিভার্সিটি অব পারলিস থেকে ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিষয়ে পোস্ট ডক্টোরাল ডিগ্রি অর্জন করেন। এর আগে তিনি ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের চেয়ারম্যান এবং দীর্ঘ আট বছর মাস্টার দা সূর্যসেন হলের হাউজ টিউটরের দায়িত্ব পালন করেন। একইসঙ্গে তিনি সহকারী প্রক্টরের দায়িত্বেও পালন করছেন।

নতুন দায়িত্ব গ্রহণ ও হলের পরিকল্পনা নিয়ে অধ্যাপক ড. মো.বদরুজ্জামান ভূঁইয়া বলেন, আজ আমি হলের দায়িত্ব গ্রহণ করেছি। আমার উপরে যে দায়িত্ব অর্পিত হয়েছে সেটিকে আমি আমার সবটুকু দিয়ে শিক্ষার্থীদের স্বার্থের জন্য কাজ করে যাবো। আশা করছি ঐহিত্যবাহী এই হল ও হলের শিক্ষার্থীদের জন্য ভালো কিছু করতে পারব। শিক্ষার্থীদের আবাসনকে কিভাবে সহনীয় করা যায়, কিভাবে উপযুক্ত পরিবেশ তৈরি করা যায় এটাই হবে আমার প্রধান কাজ।

প্রসঙ্গত, একজন হল প্রভোস্টের মেয়াদ ৩ বছর। একজন শিক্ষক সর্বোচ্চ দুই মেয়াদে হল প্রভোস্ট হিসেবে থাকতে পারেন। হল প্রাধ্যক্ষরা প্রভোস্ট বাংলোসহ বিভিন্ন সুযোগ-সুবিধা পান।

এইচআর/আইএসএইচ