ফরিদপুরের ভাঙ্গায় ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের করা মামলায় শাহ্ নেওয়াজ হাসান (৩৬) নামে এক আইনজীবীকে গ্রেপ্তার করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার (০৩ মার্চ) সন্ধ্যা ৭টার দিকে ভাঙ্গা উপজেলার কোর্টপাড়া এলাকা থেকে তাকে গ্রেপ্তার করে পুলিশ।

গ্রেপ্তার শাহ্ নেওয়াজ হাসান (৩৬) ভাঙ্গা পৌরসভার সোনাখোলা মহল্লার বাসিন্দা। তিনি ভাঙ্গা পৌর কৃষক লীগের সাবেক আহ্বায়ক কমিটির সদস্য ছিলেন। আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য কাজী জাফরউল্লাহর সমর্থক হিসেবে পরিচিত শাহ্ নেওয়াজ হাসান। 

মামলার বাদী মেহেদী পারভেজ (৪৫) ভাঙ্গার আলগী ইউনিয়নের বড়দিয়া গ্রামের বাসিন্দা। তবে বর্তমানে তিনি ভাঙ্গা কোর্টপাড়া এলাকায় বসবাস করেন। মেহেদী পারভেজ এলাকায় ফরিদপুর-৪ (ভাঙ্গা, সদরপুর ও চরভদ্রাসন) আসনের সংসদ সদস্য মজিবুর রহমান চৌধুরী নিক্সনের সমর্থক হিসেবে পরিচিত।

মামলার এজাহারে বলা হয়, সম্প্রতি এবি নিউজ নামে একটি অনলাইন পোর্টালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ কন্যা শেখ রেহানা ও ফরিদপুর-৪ আসনের সংসদ সদস্য মজিবুর রহমান নিক্সনকে নিয়ে একটি ব্যাঙ্গাত্মক ভিডিও প্রকাশ করা হয়। যা পরবর্তীতে আইনজীবী শাহ্ নেওয়াজ হাসান তার ফেসবুক আইডি থেকে শেয়ার করেন।

এ মামলায় ওই আইনজীবীর নাম উল্লেখ করে অজ্ঞাত কয়েকজনকে আসামি করা হয়েছে। 

মামলার তদন্তকারী কর্মকর্তা ভাঙ্গা থানা পুলিশের উপপরিদর্শক (এসআই) সুমন খান বলেন, বৃহস্পতিবার সন্ধ্যা ৭টার দিকে ভাঙ্গা কোর্টপাড়া এলাকা থেকে আইনজীবী শাহ্ নেওয়াজ হাসানকে গ্রেপ্তার করা হয়। শুক্রবার (০৪ মার্চ) দুপুরে তাকে ফরিদপুরের আদালতে সোপর্দ করা হয়েছে।

জহির হোসেন/আরএআর