ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে 'নাপা সিরাপ খেয়ে' দুই শিশুর মৃত্যুর অভিযোগ তদন্তে স্বাস্থ্য অধিদপ্তরের চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের গঠিত তদন্ত কমিটি প্রতিবেদন জমা দিয়েছে। মঙ্গলবার (১৫ মার্চ) দুপুরে চট্টগ্রাম বিভাগীয় পরিচালকের কাছে তদন্ত প্রতিবেদন জমা দেয় তিন সদস্যের তদন্ত কমিটি। 

তবে তদন্তে কী পাওয়া গেছে, সে সম্পর্কে কিছু জানাননি তদন্ত কমিটির প্রধান ও কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. মো. মহিউদ্দিন।

অন্যদিকে, দুই শিশুর মৃত্যুর অভিযোগ ওঠার পর চিকিৎসায় কোনো গাফিলতি কিংবা চিকিৎসকের কোনো অবহেলা ছিল কি না- সেটি তদন্তের জন্য জেলা সদর হাসপাতাল কর্তৃপক্ষের গঠিত তদন্ত কমিটির কার্যক্রম স্থগিত করা হয়েছে। গতকাল (সোমবার) কমিটির কার্যক্রম স্থগিত করা হলেও মঙ্গলবার বিষয়টি সাংবাদিকদের জানানো হয়।

কুমিল্লা মেডিকেল কলেজের পরিচালক ও তদন্ত কমিটির প্রধান ডা. মো. মহিউদ্দিন বলেন, নির্ধারিত সময়ের আগেই আমরা তদন্ত প্রতিবেদন জমা দিয়েছি। তবে তদন্ত রিপোর্টে মৃত্যুর কারণ, কারও গাফিলতি কিংবা কোনো ধরনের সুপারিশ আছে কি না সে বিষয়ে তিনি কিছু বলতে রাজি হননি।

প্রসঙ্গত, গত ১০ মার্চ রাতে আশুগঞ্জ উপজেলার দুর্গাপুর ইউনিয়নের দুর্গাপুর গ্রামের ইসমাঈল হোসেন ওরফে সুজন খানের দুই ছেলে ইয়াছিন খান (৭) ও মোরসালিন খান (৫) নাপা সিরাপ খেয়ে মারা যায় বলে অভিযোগ ওঠে।

আজিজুল সঞ্চয়/আরআই