খাগড়াছড়ি দীঘিনালার সঙ্গে দেশের দূরপাল্লার যাত্রীবাহী ও পণ্যবাহী যানচলাচল বন্ধ রয়েছে। একই সঙ্গে দীঘিনালা হয়ে সড়ক যোগাযোগ হওয়ায় রাঙামাটির বাঘাইছড়ি ও লংগদুর সঙ্গেও সড়ক যোগাযোগ বন্ধ রয়েছে।

লংগদু, বাঘাইছড়ি ও দীঘিনালাসহ ৩ উপজেলার দায়িত্বরত শান্তি পরিবহনের ল্যাইনম্যান মো. নাসের জানান, গতকাল আমাদের বাবুছড়া থেকে ঢাকাগামী একটি যাত্রীবাহী শান্তি পরিবহনের গাড়ি আগুন দিয়ে পুড়ে দেয় দুর্বৃত্তরা। এতে আমাদের গাড়ির চালকরা নিরাপত্তাহীনতা মনে করে গাড়ি চালাচ্ছে না।

গতকাল ১৫ মার্চ বিকেল ৫টায় দীঘিনালা ইউনিয়ন পরিষদ সংলগ্ন পুকুর ঘাট এলাকায়, ঢাকাগামী যাত্রীবাহী শান্তি পরিবহনের যাত্রী নামিয়ে আগুন ধরিয়ে দেয় দুর্বৃত্তরা। এসময় গাড়িটি পুড়ে ছাই হয়ে যায়। 

খাগড়াছড়ি শান্তি পরিবহনের অফিস সহকারী সুমন দেবনাথ জানান, আগুনে বাস পুড়ে যাওয়ায় ৩০ লাখ টাকার ক্ষতি হয়েছে। গতকাল গাড়িতে আগুন দেওয়ার ঘটনায় চালকরা আতঙ্কে সকাল থেকে তিন উপজেলার সঙ্গে দেশের অন্যান্য জেলার দূরপাল্লার সব ধরনের পণ্যবাহী এবং যাত্রীবাহী যানবাহন চলাচল বন্ধ রেখেছে।

খাগড়াছড়ির দীঘিনালা উপজেলার সঙ্গে যাত্রীবাহী দুয়েকটি পরিবহন চলতে দেখা গেলেও উপজেলার বাবুছড়া সড়কে গতকাল থেকে সব ধরনের যানচলাচল বন্ধ রয়েছে।  

এদিকে রাঙ্গামাটির বাঘাইছড়ি, বাঘাইহাট, মাচালং, লংগদুর সঙ্গে খাগড়াছড়ি সড়ক পথ হওয়ায় এসব সড়কেও স্থানীয় মাহিন্দ্র, সিএনজি, চাঁদের গাড়িগুলো যাত্রী এবং পণ্য আনা নেওয়া বন্ধ রেখেছে। 

জাফর সবুজ/এমএএস