কক্সবাজার মহেশখালী সোনাদিয়া চ্যানেলের কাছে মাছ ধরা নৌকা ডুবে জালের সঙ্গে পেঁচিয়ে দুই জেলের মৃত্যু হয়েছে। মঙ্গলবার (১৫ মার্চ) গভীর রাতে এ ঘটনা ঘটে। বুধবার (১৬ মার্চ) রাত ১০টার দিকে মহেশখালী জেটিঘাটে মরদেহ দুটি আনা হয়। পরে স্বজনরা মরদেহ বাড়িতে নিয়ে যায়।

নিহত ব্যক্তিরা হলেন মহেশখালী উপজেলার কুতুবজোম ইউনিয়নের ৩ ও ৪ নম্বর ওয়ার্ডের আব্দু শুক্কুরের ছেলে নেছার মিয়া (৩৭) এবং আবু তাহেরের ছেলে আরিফ উল্লাহ (২৫)।

বিষয়টি ঢাকা পোস্টকে নিশ্চিত করেছেন কুতুবজোম ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান অ্যাডভোকেট শেখ কামাল। তিনি জানান, সাগরে মাছ ধরতে গিয়ে নৌকা ডুবে জালের সঙ্গে পেঁচিয়ে দুজনের মৃত্যু হয়েছে বলে প্রাথমিকভাবে জানা গেছে।

স্থানীয় সূত্রে জানা যায়, বঙ্গোপসাগরে কয়েক দিন আগে কক্সবাজারের নুনিয়ারছড়া এলাকার মো. পারভেজের মালিকানাধীন ফিশিং বোটে ১৪ জন জেলে মাছ ধরতে যানস। সেখানে দুদিন আগে মাছ ধরার সময় দুর্ঘটনার কবলে পড়ে নৌকাটি। এ সময় দুজনের মৃত্যু হয়। বাকি ১২ জেলে জীবত অবস্থায় তীরে ফিরে আসে।

মহেশখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আব্দুল হাই জানান, সমুদ্রে দুর্ঘটনায় মহেশখালীর দুই জেলের মৃত্যুর বিষয়টি তিনি শুনেছেন। তবে ঘটনাস্থল মহেশখালীর বাইরে হওয়ায় বিস্তারিত খোঁজ নেওয়া হয়নি।

সাইদুল ফরহাদ/এনএ