ময়মনসিংহের গফরগাঁওয়ে খেলনা পিস্তল দেখিয়ে একটি প্রাইভেটকারের পথ রোধ করে আরোহীর ১২ লাখ টাকা ডাকাতির ঘটনা ঘটেছে। এ ঘটনায় জড়িত ৫ আসামিকে গ্রেপ্তার করেছে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)।

গ্রেপ্তাররা হলেন- মাহমুদুল হাসান রায়হান (২৮), মো. মিনহাজ আলী (৩৫), মো. উজ্জল মিয়া (২৭), ওয়াহিদ আলী (৩৮) ও প্রাইভেট কারচালক সেলিম জাহান (৪৫)।

মঙ্গলবার (২২ মার্চ) দুপুরে জেলা পুলিশ সুপার মো. আহমার উজ্জামান বিষয়টি নিশ্চিত করেছেন। এর আগে, সোমবার (২১ মার্চ) রাতে কিশোরগঞ্জ ও কটিয়াদি এলাকায় অভিযান চালিয়ে ডাকাত দলের ওই পাঁচ সদস্যকে গ্রেপ্তার করা হয়। 

পুলিশ সুপার মো. আহমার উজ্জামান জানান, জেলার গফরগাঁও উপজেলার পাগলা থানা এলাকায় আঞ্চলিক মহাসড়কের খুরশিদ মহল ব্রিজ এলাকায় গত রোববার (২০ মার্চ) দুপুরে ওই ডাকাতির ঘটনা ঘটে। দুটি মোটরসাইকেলে ৫ ডাকাত প্রথমে একটি প্রাইভেটকারের গতিরোধ করে। পরে খেলনা পিস্তল দিয়ে ভয় দেখিয়ে প্রাইভেটকারটির ভেতরে থাকা কিশোরগঞ্জ সদরের বাবুল মিয়ার ১২ লাখ টাকা নিয়ে যায়। বাবুল টাকা নিয়ে পাগলা এলাকা থেকে একটি প্রাইভেটকার কিনতে যাচ্ছিলেন। 

পুলিশ সুপার আরও জানান, ঘটনার পর জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি) ঘটনাটি তদন্ত শুরু করে। এরপর সোমবার রাতে কিশোরগঞ্জ ও কটিয়াদি এলাকায় অভিযান চালিয়ে ৫ ডাকাতকে গ্রেপ্তার করেছে। এ ছাড়া ওই প্রাইভেটকারটিও জব্দ করা হয়েছে। 

জেলা গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সফিকুল ইসলাম বলেন, ডাকাতি করা ১২ লাখ টাকা আসামিরা নিজেদের মধ্যে ভাগাভাগি করে নেয়। পুলিশ মাহমুদুল হাসান রায়হানের কাছ থেকে ১ লাখ ৯০ হাজার টাকা এবং মো. উজ্জল মিয়ার কাছ থেকে ৫০ হাজার টাকা উদ্ধার করেছে।

তিনি আরও বলেন, কয়েকজন ডাকাত এখনো পলাতক রয়েছে। তাদের গ্রেপ্তার করা হলে লুণ্ঠিত আরও টাকা উদ্ধার করা সম্ভব হবে। ডিবি পুলিশ সেই চেষ্টা অব্যাহত রেখেছে। 

উবায়দুল হক/আরআই