জয়পুরহাটের আক্কেলপুরে গোপন বৈঠকের সময় ছাত্রশিবিরের এক নেতাকে গ্রেপ্তার করেছে পুলিশ। শনিবার (২৬ মার্চ) সকাল সাড়ে ৮টার দিকে উপজেলার গোপিনাথপুর ভানুরকান্দা এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার ছাত্রশিবির নেতার নাম মো. সাখাওয়াত হোসেন সুইট (৩০)। তিনি আক্কেলপুর উপজেলার গোপিনাথপুর ভানুরকান্দা এলাকার রেজাউল করিমের ছেলে এবং জয়পুরহাট জেলা ছাত্রশিবিরের সাবেক সভাপতি। এ ঘটনায় তার বিরুদ্ধে ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনে আক্কেলপুর থানায় মামলা হয়েছে।

শনিবার রাত সাড়ে ১০টার দিকে পুলিশ সুপার মাছুম আহাম্মদ ভূঞা ঢাকা পোস্টকে এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, জনগণের আবেগকে কাজে লাগিয়ে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করে সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ন করাসহ সরকারকে বেকায়দায় ফেলে ‘কীভাবে সরকার পরিবর্তন করা যায়’ সেই লক্ষ্যে তারা আলোচনা করছিল এবং তাদের নেতাকর্মীদের দিক নির্দেশনা প্রদান করছিল।

পুলিশ সুপার জানান, ছাত্রশিবিরের কিছু উগ্র সদস্য নাশকতামূলক কর্মকাণ্ড পরিচালনার উদ্দেশে আক্কেলপুরের গোপিনাথপুর ভানুরকান্দা এলাকায় গোপন বৈঠক করছিল। এই তথ্যের ভিত্তিতে আক্কেলপুর থানা পুলিশ সেখানে উপস্থিত হয়। পুলিশের উপস্থিতি ঠিক পেয়ে তারা ছোটাছুটি করে পালানোর সময় সাখাওয়াত হোসেন সুইটকে গ্রেপ্তার করা হয়।

তিনি জানান, সুইট অজ্ঞাতনামা ২০ জনের নাম-ঠিকানা জানায়। তারা সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ন করাসহ সরকারকে বেকায়দায় ফেলতে নাশকতা ও অন্তর্ঘাতমূলক কর্মকাণ্ড পরিচালনা করার উদ্দেশ্যে প্রস্তুতি ও পরিকল্পনা করছিল। তার বিরুদ্ধে মামলা করা হয়েছে। সুইটের বিরুদ্ধে আরও ৮টি মামলা রয়েছে।

চম্পক কুমার/এসপি