সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক প্রফেসর আজাদ রহমানকে শাহজাদপুরে অবাঞ্ছিত ঘোষণা করে বিক্ষোভ মিছিল ও তার কুশপুতুল দাহ করা হয়েছে। 

গতকাল শনিবার (২৬ মার্চ) শাহজাদপুর হাইস্কুল মাঠে বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা অনুষ্ঠানে স্থানীয় এমপি ও আওয়ামী লীগকে নিয়ে কটূক্তি করে বক্তব্য দেওয়ার প্রতিবাদে রোববার (২৭ মার্চ) দুপুরে শাহজাদপুর উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, কৃষক লীগ, স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগ যৌথভাবে বিক্ষোভ মিছিল করে। বিক্ষোভকারীরা শাহজাদপুর আদালত চত্বর থেকে উপজেলা পরিষদ চত্বরে এসে উপজেলা চেয়ারম্যানের কুশপুতুল দাহ করেন। 

সেখানে সংক্ষিপ্ত প্রতিবাদ সমাবেশ করেন তারা। প্রতিবাদ সমাবেশে বক্তব্য দেন শাহজাদপুর উপজেলা আওয়ামী লীগের সাবেক বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মো. মহির উদ্দিন, উপজেলা কৃষক লীগের সাবেক আহ্বায়ক হুমায়ুন কবির টিপু, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মাহবুবে ওয়াহেদ শেখ কাজল, উপজেলা যুবলীগের সাবেক আহ্বায়ক রাজিব শেখ প্রমুখ। 

বক্তারা বলেন, গত ২৬ মার্চ শাহজাদপুর হাইস্কুল মাঠে শাহজাদপুর উপজেলা প্রশাসন আয়োজিত মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে শাহজাদপুর উপজেলা চেয়ারম্যান প্রফেসর আজাদ রহমান শাহজাদপুর উপজেলা আওয়ামী লীগকে ‘অমি লীগ’ ও সিরাজগঞ্জ-৬ (শাহজাদপুর) আসনের সংসদ সদস্য প্রফেসর মেরিনা জাহান কবিতার নানা কর্মকাণ্ড নিয়ে কটূক্তি করে বক্তব্য দেন। এতে দলের নেতাকর্মীদের মধ্যে চরম ক্ষোভ ও অসন্তোষ ছড়িয়ে পড়েছে।

এ বিষয়ে শাহজাদপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি চয়ন ইসলাম বলেন, মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা অনুষ্ঠানে একটি দায়িত্বশীল পদে থেকে স্থানীয় এমপি ও আওয়ামী লীগের বিরুদ্ধে বিষোদগার করে বক্তব্য দেওয়া ঠিক হয়নি। তার এ ধরণের বক্তব্যের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। 

শাহজাদপুর উপজেলা চেয়ারম্যান প্রফেসর আজাদ রহমান বলেন, আমি এ ধরনের কোনো বক্তব্য দেইনি। আমার বিরোধিতাকারীরা আমার বক্তব্য বিকৃত করে আমার বিরুদ্ধে নেতা-কর্মীদের উসকে দিয়েছে। আমি এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

শুভ কুমার ঘোষ/আরএআর