কিশোরগঞ্জের ইটনা ও মিঠামইন উপজেলার বিভিন্ন উন্নয়ন প্রকল্প পরিদর্শন করেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। সোমবার (২৮ মার্চ) বিকেলে রাষ্ট্রপতি মিঠামইন উপজেলাধীন হাসানপুর ব্রিজ এবং করিমগঞ্জের চং নোয়াগাঁওয়ের বালিখোলা ফেরিঘাটসহ বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ড পরিদর্শন করেন। 

পরে তিনি জেলার ইটনায় নির্মাণাধীন টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজ পরিদর্শন করেন। এ সময় নির্মাণ কাজের অগ্রগতি সম্পর্কে রাষ্ট্রপতিকে অবহিত করা হয়। এছাড়া তিনি ধনু নদীর ওপর বলদা ফেরিঘাট পরিদর্শন করেন।

এ সময় রাষ্ট্রপতির সঙ্গে তার বড় ছেলে কিশোরগঞ্জ-৪ (ইটনা-মিঠামইন-অষ্টগ্রাম) আসনের সংসদ সদস্য রেজওয়ান আহমেদ তৌফিক, স্থানীয় জনপ্রতিনিধি এবং পদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সন্ধ্যা ৭টার দিকে ইটনায় রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ অডিটোরিয়াম ভবনে বিভিন্ন পেশাজীবী সংগঠনের সদস্য ও স্থানীয় কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভা করেন রাষ্ট্রপতি। মতবিনিময় সভা শেষে সড়কপথে মিঠামইনের উদ্দেশ্যে তিনি রওনা হন। 

পাঁচ দিনের সফরে গতকাল রোববার (২৭ মার্চ) নিজ জেলা কিশোরগঞ্জে এসেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। আগামীকাল মঙ্গলবার (২৯ মার্চ) বেলা ১১টায় মিঠামইন উপজেলার বিভিন্ন উন্নয়নমূলক কাজ পরিদর্শন করবেন তিনি। এরপর বিকেল ৩টায় নির্মাণাধীন মিঠামইন সেনানিবাস পরিদর্শন করবেন। বিকেল ৫টার দিকে সড়কপথে অষ্টগ্রাম উপজেলার উদ্দেশ্যে রওনা হবেন এবং সেখানকার বিভিন্ন উন্নয়নমূলক কাজ পরিদর্শন করবেন। সন্ধ্যা ৭টার দিকে অষ্টগ্রামে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ অডিটোরিয়াম ভবনে বিভিন্ন পেশাজীবী সংগঠনের সদস্য ও স্থানীয় কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় করবেন তিনি।

বুধবার (৩০ মার্চ) বিকেল ৩টায় হেলিকপ্টারে কিশোরগঞ্জের উদ্দেশে রওনা হবেন রাষ্ট্রপতি। কিশোরগঞ্জ সার্কিট হাউসে তাকে গার্ড অব অনার দেওয়া হবে। বিকেল ৫টায় কিশোরগঞ্জ সদর উপজেলায় শেখ কামাল আইটি ট্রেনিং অ্যান্ড ইনকিউবেশন সেন্টারের নির্মাণকাজের উদ্বোধন করবেন রাষ্ট্রপতি।

সন্ধ্যা ৬টায় জেলা শিল্পকলা একাডেমিতে শেখ কামাল আইটি ট্রেনিং অ্যান্ড ইনকিউবেশন সেন্টারের নির্মাণ উপলক্ষে আয়োজিত মতবিনিময় সভায় যোগ দেবেন তিনি।

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বৃহস্পতিবার (৩১ মার্চ) দুপুর ২টায় কিশোরগঞ্জ থেকে ঢাকার উদ্দেশ্যে রওনা হবেন। 

এসকে রাসেল/আরএআর