ময়মনসিংহের নান্দাইল চরশ্রীরামপুরে উদ্ধার হওয়া অজ্ঞাত মরদেহের পরিচয় শনাক্ত করেছে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)। নিহত ব্যক্তির নাম মন্নাফ আলী (৫৫)। তিনি পেশায় অটোরিকশাচালক ও নান্দাইল পৌর শহরের ২ নং ওয়ার্ডের বাসিন্দা।

একই সঙ্গে হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত নাজমুল হাসান ডিপজল (২৫) ও মোশারফ হোসেন (৩৮) নামে দুজনকে গ্রেপ্তার করা হয়েছে। মূলত অটোরিকশাটি ছিনতাই করতেই চালককে শ্বাসরোধে হত্যা করে আসামিরা। এ হত্যাকাণ্ডে অংশ নেয় অটোরিকশা ছিনতাইকারী চক্রের পাঁচ সদস্য।

মঙ্গলবার (২৯ মার্চ) দুপুরে এসব তথ্য জানিয়েছেন ময়মনসিংহের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) খন্দকার ফজলে রাব্বী। 

তিনি জানান, গত ১৮ জানুয়ারি বিকেলে নান্দাইল যাওয়ার কথা বলে ত্রিশালের বালিপাড়া এলাকা থেকে যাত্রীবেশে মন্নাফের অটোরিকশা ভাড়া করে পাঁচ ব্যক্তি। এরপর বিভিন্ন স্থানে ঘোরাফেরা করে তারা। সন্ধ্যার পর চরশ্রীরামপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় এলাকায় এসে চালক মন্নাফ আলীর গলায় মাফলার পেঁচিয়ে শ্বাসরোধে হত্যা করে। পরে রাস্তার পাশে মরদেহে ফেলে অটোরিকশাটি নিয়ে পালিয়ে যায় তারা। 

খন্দকার ফজলে রাব্বী আরও বলেন, ঘটনার এক দিন পর ২০ জানুয়ারি নান্দাইল থানায় একটি মামলা করা হলে মামলার তদন্তভার জেলা গোয়েন্দা পুলিশের ওপর ন্যস্ত করা হয়। এরপর সোমবার রাতে অভিযান চালিয়ে ওই দুজনকে গাজীপুরের জৈনা বাজার ও ময়মনসিংহের ত্রিশাল বালিপাড়া থেকে গ্রেপ্তার করে ডিবি পুলিশ।

আসামিদের দেওয়া তথ্যমতে চক্রের অন্য সদস্যদের ধরতে চেষ্টা অব্যাহত রয়েছে বলেও জানান পুলিশের এ কর্মকর্তা।

উবায়দুল হক/এনএ