যশোরের বাঘারপাড়া উপজেলার চিত্রা মডেল কলেজের তথ্য যোগাযোগ ও প্রযুক্তি এবং কম্পিউটার বিষয়ের (আইসিটি) প্রভাষক মিলন হোসেনকে হাতুড়িপেটা করেছে সন্ত্রাসীরা। গুরুতর আহত অবস্থায় তাকে যশোর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। 

সোমবার (৪ এপ্রিল) বেলা ১টায় কলেজের পাশে এ ঘটনা ঘটে। আহত কলেজ শিক্ষক উপজেলার বন্দবিলা ইউনিয়নের প্রেমচারা গ্রামের খয়বার সরদারের ছেলে।

হাসপাতালে চিকিৎসাধীন মিলন হোসেন জানান, শনিবার (২ এপ্রিল) সন্ধ্যায় মাগুরার শালিখা উপজেলার ভরতপুর গ্রামের প্রভাবশালী রবি সিকদারের নেতৃত্বে ১০-১৫ জন সন্ত্রাসী তার বাড়িতে গিয়ে এক লাখ টাকা চাঁদা দাবি করে। এ সময় তিনি চাঁদা দিতে অস্বীকৃতি জানান। 

পরে সোমবার বেলা পৌনে ১টার দিকে রবি শিকদার কৌশলে কলেজের হিসাববিজ্ঞানের শিক্ষক আতর আলীকে ফোন দিয়ে বলেন, কিছু সন্ত্রাসী মিলনকে মারতে কলেজে যাচ্ছে। ওই শিক্ষক এই খবরটি মিলনকে দিলে তিনি সাথে সাথে অধ্যক্ষকে বিষয়টি জানান। এ সময় অধ্যক্ষ কোহিনুর রহমান তারক তাকে কলেজ থেকে বাড়ি চলে যেতে বলেন। 

পরে নিজের মোটরসাইকেলে করে মিলন হোসেন বাড়ির উদ্দেশ্যে রওনা হলে কলেজের পাশে গাইদঘাট জামে মসজিদের সামনে পৌঁছালে রবি শিকদারের উপস্থিতিতে ভরতপুর গ্রামের নাজমুল, শাকিল, সবুজ, নুর নবী ও ইসমাইলের নেতৃত্বে একদল সন্ত্রাসী তাকে মোটরসাইকেল থেকে নামিয়ে বেধড়ক মারধর ও হাতুড়িপেটা করে। 

খবর পেয়ে আশেপাশের লোকজন ও কলেজের শিক্ষার্থীরা গিয়ে ওই শিক্ষককে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে হাসপাতালে নিয়ে আসেন।

এ ব্যাপারে বাঘারপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) মকবুল হোসেন জানান, বিষয়টি তার জানা নেই। তবে অভিযোগ পেলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। 

জাহিদ হাসান/আরআই