সুরমা মেইল ট্রেন- ফাইল ছবি

রেললাইনের পাশে বসে ঘাস কাটছিল কিশোর শান্ত মিয়া (১৫)। হঠাৎ ট্রেন আসতে দেখে দৌড় দেয়ার সময় রেললাইনে পা আটকে যায়। সিলেটগামী সুরমা মেইলের চাকায় কাটা পড়েছে তার পা। শুক্রবার (১২ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ৭টার দিকে শমশেরনগর স্টেশনের ডাউন আউটার সিগন্যাল এলাকায় এ দুর্ঘটনা ঘটে। 

আহত শান্ত মিয়া কমলগঞ্জ উপজেলার শমশেরনগর ইউনিয়নের দৌলতপুর গ্রামের খছরু মিয়ার ছেলে। তাকে উদ্ধার করে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়েছে। 

শমশেরনগর রেলওয়ে স্টেশনের মাস্টার সেলিম হোসেন জানান, সিলেটমুখী সুরমা মেইল সকাল সাড়ে ৭টার দিকে শমশেরনগর স্টেশন থেকে ছেড়ে যায়। কিছুক্ষণের মধ্যেই ডাউন আউটার সিগন্যাল এলাকায় ট্রেনটির চাকার নিচে পড়ে কিশোর শান্ত মিয়া একটি পা হারায়। খবর পেয়ে তার স্বজনরা ঘটনাস্থলে গিয়ে তাকে উদ্ধার করে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায়। 

স্থানীয় সূত্রে জানা যায়, শান্ত মিয়া রেলপথ এলাকায় ঘাস কাটছিল। হঠাৎ ট্রেন আসতে দেখে সে রেলপথ এলাকা থেকে সরে যাওয়ার চেষ্টা করে। এ সময় তার একটি পা রেললাইনে আটকে যায়। ওই পায়ের ওপর দিয়ে ট্রেনটি চলে যায়। শমসেরনগর স্টেশন এলাকায় প্রায়ই ট্রেনে কাটা পড়ে হতাহতের ঘটনা ঘটে। স্টেশনের পাশেই বসতি ও বাজার হ‌ওয়ায় এমন ঘটনা ঘটছে। 

ওমর ফারুক নাঈম/আরএআর