ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে পানিতে ডুবে মারা যাওয়া শিশুর মরদেহ দাফনে বাধা দিয়ে পরিবারের কাছ থেকে টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ উঠেছে এক পুলিশ পরিদর্শকের (ইন্সপেক্টর) বিরুদ্ধে। বৃহস্পতিবার (০৭ এপ্রিল) উপজেলার ভলাকুট ইউনিয়নের দুর্গাপুর গ্রামে এ ঘটনা ঘটে। বিষয়টি নিয়ে এলাকায় চাঞ্চল্য তৈরি হয়েছে।

মৃত শিশুর পরিবারের সদস্যরা জানায়, বৃহস্পতিবার দুপুরে দুর্গাপুর গ্রামে আরিফা আক্তার নামে ১৫ মাস বয়সী এক শিশু বাড়ির পাশের ডোবার পানিতে ডুবে মারা যায়। বিষয়টি পুলিশকে না জানিয়ে মরদেহ দাফনের প্রস্তুতি নেয় শিশুটির পরিবার। তবে স্থানীয়দের কাছ থেকে শিশুর মৃত্যুর খবর পেয়ে নাসিরনগর থানার চাতলপাড় ফাঁড়ির ইনচার্জ কাঞ্চন কুমার সিংহ বাড়িতে গিয়ে ময়নাতদন্ত ছাড়া মরদেহ দাফন করা যাবে না বলে জানান। পরে টাকা দেওয়ার পর মরদেহ দাফনের অনুমতি দেন তিনি।

মৃত শিশুর চাচা বোরহান মিয়া অভিযোগ করে বলেন, দাফনের আগ মুহূর্তে পুলিশ এসে জানায় মরদেহের ময়নাতদন্ত করতে হবে। তখন আমরা বলি, পানিতে ডুবে মারা গেছে এবং আমাদের কোনো অভিযোগ নেই। তখন কাঞ্চন কুমার সিংহ বলেন ময়নাতদন্ত করতে ২০ হাজার টাকা লাগবে। আমাদের ১৫ হাজার টাকা দিলে আর কোনো সমস্যা হবে না। পরে তার হাতে ৮ হাজার টাকা দেওয়া হয়।

তবে টাকা নেওয়ার অভিযোগ সঠিক নয় বলে দাবি করেছেন চাতলপাড় পুলিশ ফাঁড়ির ইনচার্জ কাঞ্চন কুমার সিংহ।

এ ব্যাপারে সরাইল সার্কেলের সহকারী পুলিশ সুপার আনিসুর রহমান বলেন, টাকা নেওয়ার অভিযোগটি তদন্ত করে সত্যতা পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

আজিজুল সঞ্চয়/এসপি