চুয়াডাঙ্গার জীবননগর উপজেলায় মেয়ের ধাক্কায় বৃদ্ধ বাবা মারা গেছেন বলে অভিযোগ উঠেছে। মঙ্গলবার রাত ১১টার দিকে জীবননগর পৌর এলাকার মহানগর উত্তরপাড়ায় এ ঘটনা ঘটে। 

মারা যাওয়া ওই বৃদ্ধের নাম নুর মোহাম্মদ (৬০)। অভিযুক্ত মেয়ে নাসরিন আক্তারকে (৪০) আটক করেছে পুলিশ।

স্থানীয় ও পরিবারের সদস্যরা ঢাকা পোস্টকে বলেন, দীর্ঘদিন ধরে দুই বোনের মধ্যে পৈতৃক সম্পত্তি নিয়ে বিরোধ চলে আসছে। মঙ্গলবার রাতে জমিজমা সংক্রান্ত বিরোধে মা সাহিদা বেগমের সঙ্গে ধস্তাধস্তি হয় দুই বোনের। 

বাবা নুর মোহাম্মদ তা ঠেকাতে গেলে মেয়ে নাসরিন আক্তার তাকে ধাক্কা দিয়ে মাটিতে ফেলে দেন। এতে তিনি জ্ঞান হারান। অচেতন নুর মোহাম্মদকে উদ্ধার করে জীবননগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। পরে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। নূর আলী হার্টের রোগী ছিলেন। আগে চারবার তার স্ট্রোক হয়।   

জীবননগর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আব্দুল খালেক জানান, জমিজমা সংক্রান্ত বিরোধের জেরে বাবাকে ধাক্কা দেন মেয়ে। এতে তার মৃত্যু হয়। আগে চারবার তার স্ট্রোক হয়েছিল। ধারণা করা হচ্ছে, হার্টের রোগী হওয়ায় ধাক্কার কারণে স্ট্রোক করেছে। অভিযুক্ত মেয়েকে আটক করা হয়েছে। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে। মরদেহ ময়নাতদন্তের জন্য সদর হাসপাতালে পাঠানো হয়েছে। 

আফজালুল হক/আরএইচ