নেত্রকোনায় পৃথক স্থানে পুকুরে ডুবে তাবিয়া আক্তার ও জামিলা আক্তার নামে দুই শিশুর মৃত্যু হয়েছে। শুক্রবার (১৫ এপ্রিল) দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত জেলার দুর্গাপুর ও কলমাকান্দা উপজেলায় এ ঘটনা ঘটে।

শিশু তাবিয়া আক্তারের বয়স দেড় বছর। সে দুর্গাপুর উপজেলার শ্যামনগর গ্রামের শামসুল হকের মেয়ে এবং শিশু জামিলা আক্তারের বয়স এক বছর। সে কলমাকান্দা উপজেলার রংছাতি ইউনিয়নের চৈতা গ্রামের জাহাঙ্গীর মিয়ার মেয়ে। 

দুর্গাপুর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি-তদন্ত) মীর মাহবুবুর রহমান ও কলমাকান্দা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল আহাদ খান এসব তথ্য নিশ্চিত করেন।

এদিকে পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, শিশু তাবিয়া বাড়ির উঠানে অন্য শিশুদের সঙ্গে খেলাধুলা করছিল। এক পর্যায়ে উঠানের পাশেই পুকুরের পানিতে পড়ে যায়। পরিবারের লোকজন তাকে দেখতে না পেয়ে খোঁজাখুঁজি শুরু করলে পুকুর থেকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। শিশু জামিলাকে নিয়ে বাড়ির সামনে আম গাছের ডালে দড়ি বেঁধে দোলনায় খেলছিলেন ফুফু মরিয়ম। পুকুর পাড়ে গাছের নিচে শিশু জামিলাকে বসিয়ে রেখে মরিয়ম দূরে চলে গেলে বাড়ির পাশের পুকুরে পড়ে যায় জামিলা। কিছুক্ষণ পরে জামিলাকে দেখতে না পেয়ে বাড়ির লোকজন খোঁজাখুঁজি শুরু করলে এক পর্যায়ে পুকুরে শিশুটিকে ভাসতে দেখে। পরে স্থানীয়দের সহযোগিতায় জামিলাকে দ্রুত উদ্ধার করে কলমাকান্দা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। 

মো. জিয়াউর রহমান/এসকেডি