আন্দোলনের মাধ্যমেই এই স্বৈরাচারী সরকারের পতন ঘটাব বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী।

বুধবার (২৭ এপ্রিল) দুপুরে সিরাজগঞ্জের বেলকুচি উপজেলার তামাই এলাকায় বিএনপির অস্থায়ী কার্যালয়ে অসহায় ও দুস্থ ২৫০০ পরিবারের মাঝে ঈদ বস্ত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

রুহুল কবির রিজভী আওয়ামী লীগ সরকারের সমালোচনা করে বলেন, অবৈধ সরকার রাতের ভোটে ক্ষমতা ধরে রেখেছে। করোনাকালীন রাষ্ট্র থেকে আওয়ামী লীগ সরকার ২৩ হাজার কোটি টাকা লুট করেছে। আওয়ামী লীগ সরকার তাঁত শিল্পকে ধ্বংস করেছে। নিত্য প্রয়োজনীয় জিনিসের দাম বাড়িয়েছে। 

র‍্যাবের নিষেধাজ্ঞা নিয়ে তিনি বলেন, আওয়ামী লীগ সরকার আইনশৃঙ্খলা বাহিনীকে ব্যবহার করে ক্ষমতায় এসেছে। তাই র‍্যাবের ওপর নিষেধাজ্ঞা ছাড়াতে ভারতের কাছে সহায়তা চাচ্ছে। এদেশে কোনো গণতন্ত্র নেই, দেশের গণতন্ত্র হত্যা করেছে আওয়ামী লীগ সরকার। এই সরকারের দিন শেষ হয়ে এসেছে, আমরা আন্দোলনের মাধ্যমে খুব দ্রুতই এই স্বৈরাচারী সরকারের পতন ঘটাব।

বেলকুচি উপজেলা বিএনপির সদস্য সচিব বনী আমিনের সঞ্চালনায় ও সদস্য নুরুল ইসলাম গোলামের সভাপতিত্বে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে কেন্দ্রীয় বিএনপির সহ-প্রচার সম্পাদক আমিরুল ইসলাম খান আলীমের পক্ষ থেকে সিরাজগঞ্জ-৫ আসনের (বেলকুচি, চৌহালী ও এনায়েতপুর) ২ হাজার ৫০০ অসহায়ের মধ্যে ঈদ বস্ত্র বিতরণ করা হয়েছে।

এ সময় বেলকুচি উপজেলা বিএনপি, পৌর বিএনপি, যুবদল, ছাত্রদল, স্বেচ্ছাসেবক দল, শ্রমিক দলসহ অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। 

শুভ কুমার ঘোষ/এসপি