নোয়াখালী-৪ (সদর-সুবর্ণচর) আসনের সংসদ সদস্য (এমপি) একরামুল করিম চৌধুরী বলেছেন, আমি শেখ হাসিনার কর্মী। যারা আমাকে সরাইতে চাইছেন, আগামী ডিসেম্বরের মধ্যে আপনারাও থাকেন কিনা তা দেখার বিষয়। বেশি বাড়াবাড়ি ভালো না। 

গতকাল বৃহস্পতিবার (৫ মে) বিকেল সাড়ে ৫টার দিকে নোয়াখালীর কবিরহাট উপজেলার সুন্দলপুর ইউনিয়নে নিজ বাসভবনে নেতাকর্মীদের সঙ্গে ঈদের শুভেচ্ছো বিনিময়কালে তিনি এসব কথা বলেন।

একরামুল করিম চৌধুরী বলেন, কবিরহাটের লোকই তাকে (ওবায়দুল কাদের) এমপি বানাইছে। আজকে কবিরহাট তিন ভাগে বিভক্ত। নেতৃত্ব যদি ঠিক না থাকে, কবিরহাটের মানুষ কেন যাবে আপনাদের কাছে। খালি এমপিগিরি করার জন্য ঢাকায় বসে থাকলে তো হবে না।

তিনি বলেন, আজকে কবিরহাটের অনেকের রাগ, আমি কেন দুই আসনের জন্য বলেছি। আরে দুই আসনের জন্য বলেছি এজন্য যে কবিরহাটের মানুষ অবহেলিত। অবহেলিত মানুষকে বুকের মধ্যে টানার জন্য বলেছি। তারা আমাকে সৃষ্টি করে সদর-সুবর্ণচর পাঠিয়েছে।

ওবায়দুল কাদেরের প্রতি ইঙ্গিত করে একরামুল করিম চৌধুরী বলেন, ‌ভাইকে (আবদুল কাদের মির্জা) বাঘের চাইতেও বেশি ভয় পান। ইউনিয়ন পরিষদ নির্বাচনে কোম্পানীগঞ্জে মার্কা দেন নাই, কিন্তু কবিরহাটে কেন দেওয়া হলো? কারণ একটাই কবিরহাটের মানুষ ভালো। কোম্পানীগঞ্জের মতো মির্জা নাই এখানে।

তিনি বলেন, একজন ভাবি (ওবায়দুল কাদেরের স্ত্রী) মায়ের মতো। সেই ভাবিকে তাচ্ছিল্য করে বক্তব্য রাখছে। এটা কি পৃথিবীর মানুষ দেখে নাই? কিন্তু কোনো বিচার নাই। আমি শুধু এইটুকু বলেছি, ওই পরিবারের লোক। বাহ, আমার সাধারণ সম্পাদকগিরি বাদ। কতদিন আপনি বাদ রাখবেন, রাখেন। মানুষ যখন ঘুরে দাঁড়ায়, মানুষের যখন মাথায় লাগে, তখন হিতাহিত জ্ঞান থাকে না। এখন মানুষ ধীরে ধীরে ঘুরে দাঁড়ানোর জন্য তৈরি হচ্ছে।

হাসিব আল আমিন/আরএআর