হঠাৎ অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক। ডায়বেটিস, ইউরিনে সমস্যা ও প্রচণ্ড জ্বরের কারণে তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

শনিবার (৭ মে) সকাল সাড়ে ১০টায় তাকে নগরীর শহীদ শেখ আবু নাসের বিশেষায়িত হাসপাতালে ভর্তি করা হয়। মেয়রের  চিকিৎসার জন্য ৯ সদস্যের একটি মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে।

শহীদ শেখ আবু নাসের বিশেষায়িত হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) প্রকাশ চন্দ্র বিশ্বাস ঢাকা পোস্টকে বলেন, সকালে তীব্র জ্বর নিয়ে মেয়র হাসপাতালে ভর্তি হয়েছেন। 

এ সময় তিনি অচেতন অবস্থায় ছিলেন। তখন তার শরীরে জ্বরের মাত্রা ছিল ১০৬ ডিগ্রি ফারেনহাইট। এছাড়া আগে থেকে তিনি হার্ট ডিজিজ, ডায়াবেটিস ও উচ্চ রক্তচাপের রোগী। আর গত বছর তার প্রোস্টেট গ্রন্থির অপারেশন হয়েছিল। তাকে ভর্তির পর প্রথমে আমরা ভিআইপি কেবিনে রেখে চিকিৎসা দিচ্ছিলাম। পরে তাকে ইনসেন্টিভ কেয়ার ইউনিটে (আইসিইউ) ভর্তি করা হয়েছে। সেখানে তিনি চিকিৎসাধীন আছেন। এখন জ্বর কম রয়েছে। দুপুরের খাবার খেয়েছেন। তাকে হাসপাতালের আইসিইউতে ভর্তি করা হয়েছে। যাতে করে লোকসমাগম কম হয় এবং নিবিড় পর্যবেক্ষণ রাখা যায়।

তিনি বলেন, যেহেতু মেয়র একাধিক রোগাক্রান্ত তাই তাকে চিকিৎসার জন্য হাসপাতালের পরিচালক ডা. শেখ আবু শাহীনকে প্রধান করে হাসপাতালে প্রত্যেক ডিপার্টমেন্টের একজন চিকিৎসক নিয়ে ৯ সদস্য বিশিষ্ট একটি মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে। ওই মেডিকেল বোর্ডের তত্ত্বাবধায়নে তিনি চিকিৎসাধীন রয়েছেন।

শহীদ শেখ আবু নাসের হাসপাতালের উপ-পরিচালক ডা. এস এম মোর্শেদ ঢাকা পোস্টকে বলেন, সিটি মেয়র তালুকদার আব্দুল খালেকের ডায়বেটিস ও ইউরিনে সমস্যা ছিল। সেইসঙ্গে সকালে প্রচুর জ্বর ছিল। তিনি ভর্তি হওয়ার সঙ্গে সঙ্গে একটি মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে। বর্তমানে তার শরীরের অবস্থা ভালো ও স্বাভাবিক রয়েছে। 

এদিকে মেয়র হঠাৎ অসুস্থ হওয়ায় হাসপাতালে ভিড় করেছেন নেতাকর্মীরা। হাসপাতালে মেয়রের সঙ্গে আছেন তার স্ত্রী পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক উপমন্ত্রী হাবিবুন নাহার।

অপরদিকে, শনিবার এক বিজ্ঞপ্তিতে খুলনা সিটি কর্পোরেশনের মেয়র ও খুলনা মহানগর আ.লীগের সভাপতি তালুকদার আব্দুল খালেকের সুস্থতা ও দীর্ঘায়ু কামনা করেছেন খুলনা মহানগর যুবলীগের নেতৃবৃন্দ।

মোহাম্মদ মিলন/এমএএস