নেত্রকোনায় মসজিদ কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকের মধ্যে বিরোধের জের ধরে দুপক্ষের লোকজনের মারামারিতে আহত হয়ে মারা গেছেন মতি মিয়া (৬৫) নামে এক মুসল্লি।

এ ঘটনায় অলিউল্লাহ (৪৮), কাঞ্চন (৪৫) ও নিজাম (৩০) নামে তিনজনকে গ্রেপ্তার করে শনিবার (৭ মে) দুপুরে নেত্রকোনা আদালতে সোপর্দ করেছে স্থানীয় থানা পুলিশ।

এর আগে গত শুক্রবার (৬ মে) জুমার নামাজের সময় জেলার মোহনগঞ্জ উপজেলার সমাজ-সহিলদেও ইউনিয়নের কেওয়ারদিঘী গ্রামের মসজিদে এ ঘটনা ঘটে।

পরে নিহতের ছেলে আলমগীর বাদী হয়ে ঘটনার দিন রাতেই মসজিদ কমিটির সভাপতি নুরুল ইসলামসহ ২২ জনের বিরুদ্ধে থানায় মামলা করেন।

বিষয়টি ঢাকা পোস্টকে নিশ্চিত করেন মোহনগঞ্জ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাশেদুল হাসান।

মামলার অভিযোগ ও স্থানীয় সূত্রে জানা গেছে, দীর্ঘদিন ধরে কেওয়ারদীঘি গ্রামের মসজিদ কমিটির সভাপতি নুরুল ইসলাম ও সাধারণ সম্পাদক মো. সুজন মিয়ার মধ্যে মসজিদের আয়-ব্যয়ের হিসাব-নিকাশ নিয়ে মতবিরোধ চলে আসছিল। এর জেরে গতকাল জুমার নামাজের সময় দুপক্ষের লোকজনের কথা-কাটাকাটির এক পর্যায়ে মারামারিতে জড়িয়ে পড়ে।

এ সময় কিল-ঘুষিতে মাথায় আঘাত পেয়ে মতি মিয়া আহত হন। পরে তাকে স্থানীয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

মোহনগঞ্জ থানার ওসি বলেন, এ ঘটনায় একই গ্রামের তিন আসামিকে গ্রেপ্তার করে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। অন্য আসামিরা গা ঢাকা দিয়েছে। তবে তাদের গ্রেপ্তারে অভিযান চলছে। মরদেহ ময়নাতদন্তের জন্য নেত্রকোনা আধুনিক সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

মো. জিয়াউর রহমান/এনএ