বান্দরবানে ফেরার পথে রাঙামাটির রাজস্থলীর নাইঙাপাড়া থেকে অস্ত্রের মুখে ইউপি সদস্য চাইউগ্যা মারমাকে অপহরণ করেছে অস্ত্রধারীরা। শনিবার (৭ মে) বিকেলে এ ঘটনা ঘটে।

আইনশৃঙ্খলা বাহিনী ও স্থানীয়রা জানান, বান্দরবান সদর উপজেলার কুহালং ইউনিয়নের ১নং ওয়ার্ডের ইউপি সদস্য চাইউগ্যা মারমা মেম্বারকে রাজস্থলী-বাঙালহালি প্রধান সড়কের নাইঙাপাড়া রাস্তারমুখ এলাকায় গাড়ি থামিয়ে অস্ত্রের মুখে অপহরণ করেছে অস্ত্রধারীরা। তার বাড়ি কুহালং ইউনিয়নের চেমিডলু পাড়া এলাকায়। অপহরণের সঙ্গে পাহাড়ের আঞ্চলিক রাজনৈতিক সংগঠন জনসংহতি সমিতি (জেএসএস) সশস্ত্র শাখার ক্যাডাররা জড়িত বলে জানা গেছে। 

এদিকে অপহরণের খবর পেয়ে নিরাপত্তা বাহিনী ও পুলিশ তাকে উদ্ধারে মাঠে নেমেছে। সম্ভাব্য স্থানগুলোতে অভিযান চালানো হচ্ছে। 

কুহালং ইউনিয়নের চেয়ারম্যান মংপু মারমা বলেন, আমার ইউনিয়নের ১নং ওয়ার্ডের ইউপি সদস্যকে ধরে নিয়ে গেছে সশস্ত্র গ্রুপ। রাঙামাটির রাজস্থলীতে কাজ শেষে বান্দরবান ফেরার পথে নাইঙাপাড়া থেকে চলন্ত গাড়ি থামিয়ে অস্ত্রধারীরা তাকে নিয়ে গেছে। এলাকাবাসী ও পরিবারের লোকজন বিষয়টি আমাকে জানিয়েছেন। বিষয়টি আইনশৃঙ্খলা বাহিনীকেও জানানো হয়েছে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে বান্দরবানের অতিরিক্ত পুলিশ সুপার অশোক কুমার পাল জানান, অপহৃত ব্যক্তি বান্দরবান জেলার কুহালং ইউনিয়নের একজন ইউপি সদস্য। তবে ঘটনাস্থল নাইঙাপাড়া রাঙামাটির রাজস্থলী উপজেলায় পড়েছে। তারপরও আইনগতভাবে বিভিন্ন জায়গায় যোগাযোগ করা হচ্ছে।

রিজভী রাহাত/ওএফ