সিরাজগঞ্জে পৃথক সড়ক দুর্ঘটনায় কলেজছাত্রসহ দুইজন নিহত হয়েছেন। এ সময় শাহাদাত হোসেন নামে এক এসএসসি পরীক্ষার্থীসহ আহত হয়েছেন আরও অন্তত ৫ জন। আহতদের উদ্ধার করে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

শুক্রবার (১৩ মে) সকাল ৮টার দিকে সিরাজগঞ্জ-কাজীপুর আঞ্চলিক মহাসড়কের সদর উপজেলার শাহানগাছা ও সকাল ১০টার দিকে সিরাজগঞ্জ-সোনামুখি আঞ্চলিক মহাসড়কের মহিষামুড়া বাজার এলাকায় এই দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন সিরাজগঞ্জ সদর উপজেলার রতনকান্দি ইউনিয়নের মহিষামুড়া গ্রামের আনোয়ার হোসেনের ছেলে নাঈম ইসলাম ও নওদা ফুলকোচা গ্রামের গোপালের ছেলে মদন।

সিরাজগঞ্জ সদর থানার উপপরিদর্শক (এসআই) শরীফুল ইসলাম বলেন, সকাল ৮টার দিকে সিরাজগঞ্জ থেকে একটি পিকআপভ্যান কাজীপুরের দিকে যাচ্ছিল। পিকআপটি সদর উপজেলার শাহানগাছা ব্রিজের ওপর পৌঁছালে একটি যাত্রীবাহী ইজিবাইকের সঙ্গে সংঘর্ষ হয়। এতে ইজিবাইকের ৫ যাত্রী আহত হয়। স্থানীয়রা তাদের উদ্ধার করে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে মদনের মৃত্যু হয়।

অন্যদিকে সিরাজগঞ্জ সদর থানার উপপরিদর্শক (এসআই) রেজাউল করীম জানান, সকালে ব্যাটারি চালিত অটোভ্যানযোগে দুই ছাত্র নাঈম ও শাহাদাত বাড়ি থেকে বাজারে আসছিল। তারা মহিষামুড়া বাজার সংলগ্ন ব্রিজের ওপর পৌঁছালে অটোভ্যানটি নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে যায়। এতে নাঈম ইসলাম ঘটনাস্থলেই নিহত হয়। 

এই ঘটনায় শাহাদাত হোসেন গুরুতর আহত হলে তাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়। 

শুভ কুমার ঘোষ/আরআই