নেশাজাতীয় দ্রব্য খাইয়ে শুকুর আলী (৬০) নামে এক ব্যক্তিকে বিবস্ত্র করে বাস থেকে ফেলে দিয়েছে দুর্বৃত্তরা। তার আগে শুকুর আলীর ভিক্ষা করে জমা করা ৬০০ টাকা ছিনিয়ে নেয় তারা।

শুক্রবার (১৩ মে) রাত ১১টার দিকে সিরাজগঞ্জ শহরের বাজার স্টেশন এলাকায় বগুড়া থেকে ঢাকাগামী বনলতা এন্টারপ্রাইজ নামের একটি যাত্রীবাহী বাসে এ অমানবিক ঘটনাটি ঘটে।

অসুস্থ ভিক্ষুক শুকুর আলী বগুড়া জেলা সদরের চক সূত্রাপুর গ্রামের বাসিন্দা। তিনি এখন সিরাজগঞ্জ ২৫০ শয্যাবিশিষ্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।

শনিবার (১৪ মে) দুপুরে শুকুর আলী জানান, ভিক্ষা করার জন্য বগুড়া থেকে ঢাকাগামী যাত্রীবাহী বনলতা এন্টারপ্রাইজ নামে একটি বাসে ওঠেন। বাসে ভিক্ষা করতে করতে কিছুদূর আসার পর কয়েকজন ব্যক্তি তাকে খাবার দেয়। সেই খাবার খাওয়ার পর অজ্ঞান হয়ে পড়েন তিনি। তারপর আর কিছু মনে নেই তার। জ্ঞান ফিরে দেখেন তিনি বিবস্ত্র অবস্থায় রাস্তার পাশে পড়ে আছেন। পকেটে ভিক্ষার ৬০০ টাকা ছিল, সেগুলোও নেই।

জানা যায়, রাতে অসুস্থ ও বিবস্ত্র অবস্থায় বৃদ্ধ শুকুর আলীকে দেখতে পেয়ে সিরাজগঞ্জ পুলিশ লাইনসে কর্মরত সহকারী উপপরিদর্শক (এএসআই) হাফিজ এবং স্থানীয় যুবক হাবিল, মুন্না রহমানসহ কয়েকজন তাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেন। এ সময় অসুস্থ বৃদ্ধ হাঁটতে ও দাঁড়াতে পারছিলেন না।

এএসআই হাফিজ জানান, রাত ১১টার দিকে ওই বৃদ্ধকে বিবস্ত্র অবস্থায় পড়ে থাকতে দেখি। পরে স্থানীয় কয়েকজন যুবকের সহযোগিতায় তাকে লুঙ্গি পরিয়ে দিয়ে খাবার খাওয়াই। এরপর তাকে সিরাজগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করাই।

সদর হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক ডা. ফয়সাল আহমেদ জানান, অসুস্থ অবস্থায় বৃদ্ধকে হাসপাতালে ভর্তি করা হয়। পরে দেখা যায় তাকে নেশাজাতীয় দ্রব্য খাইয়ে অজ্ঞান করা হয়েছিল। তাকে চিকিৎসা দেওয়া হয়েছে। তিনি শঙ্কামুক্ত আছেন।

শুভ কুমার ঘোষ/এনএ