ফেনীর পরশুরাম উপজেলায় র‌্যাব-পুলিশের মারামারির ঘটনায় তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। ফেনীর পুলিশ সুপার মো. আবদুল্লাহ আল মামুনের নির্দেশনায় অতিরিক্ত পুলিশ সুপার মো. বদরুল আলম মোল্লাকে প্রধান করে গঠিত এ তদন্ত কমিটিতে রয়েছেন, সহকারী পুলিশ সুপার মো. মাশকুর রহমান ও বিশেষ শাখার পুলিশ পরিদর্শক সাইফুদ্দিন ভূঁইয়া। 

বুধবার (১৮ মে) তদন্ত কমিটির সদস্যরা ঘটনাস্থল পরিদর্শন করে কয়েকজন প্রত্যক্ষদর্শী ও দোকানির সাক্ষ্য গ্রহণ করেছেন। এ ছাড়া তারা এ ঘটনায় আহত পুলিশ সদস্যদের সাথেও কথা বলেছেন। 

এ বিষয়ে অতিরিক্ত পুলিশ সুপার মো. বদরুল আলম মোল্লা ঢাকা পোস্টকে মুঠো ফোনে জানান, তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার জন্য ১০ দিন সময় নির্ধারণ করে দেওয়া হয়েছে। গতকাল ঘটনাস্থল পরিদর্শন করে প্রাথমিকভাবে মনে হয়েছে, ভুল বোঝাবুঝির কারণেই এমনটা হয়েছে।

সেই আলোকে আমরা বুধবার ঘটনাস্থল ও আশপাশের প্রত্যক্ষদর্শীদের সাক্ষ্য গ্রহণ করেছি। আমাদের হাতে আরও ৯ দিন সময় রয়েছে বিস্তারিত তদন্ত শেষ করা ছাড়া বলতে পারছি না। 

প্রসঙ্গত, ফেনীতে র‍্যাব-পুলিশের মারামারিতে পুলিশের ৪ জন আহত হয়েছেন। তল্লাশির সময় পুলিশ ও র‍্যাব সদস্যরা সাদা পোশাকে থাকায় কেউই কাউকে চিনতে পারেননি। 

মঙ্গলবার (১৭ মে) রাত ৮টার দিকে এ ঘটনা ঘটে। পরশুরাম উপজেলা স্বাস্ব্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ইয়াছিন আলাউদ্দিন ডালিম দুই পুলিশ সদস্য আহত অবস্থায় হাসপাতালে ভর্তি আছেন বলে ঢাকা পোস্টকে নিশ্চিত করেছেন। তবে তিনি এ বিষয়ে বিস্তারিত কিছু বলতে রাজি হননি। আহতরা হচ্ছে পুলিশের এএসআই রেজাউল ও মো. ইব্রাহিম, পুলিশ সদস্য নুর নবী ও মাহবুব।

আরআই