পাবনার চাটমোহর উপজেলার হান্ডিয়াল ইউনিয়নে কীটনাশক পান করে এক মাদ্রাসাছাত্রী ও এক স্কুলছাত্রী আত্মহত্যা করেছে। শনিবার (২১ মে) রাতে তাদের মরদেহ উদ্ধার করা হয়। তবে কী কারণে দুই ছাত্রী আত্মহত্যা করেছে তা নিশ্চিত করতে পারেনি থানা পুলিশ।

মৃতদের পরিবার সূত্রে জানা গেছে, শনিবার সকালে দুজনই স্কুল ও মাদ্রাসা থেকে ফিরার পথে বিকেলে হান্ডিয়াল বাজার থেকে কীটনাশক কিনে খেয়ে যে যার বাড়ি চলে যায়। বাড়ি গিয়ে অসুস্থ হয়ে পড়লে তারা কীটনাশক পানের কথা পরিবারকে জানায়। এ সময় উভয়কে হান্ডিয়াল বাজারে স্থানীয় পল্লী চিকিৎসকের কাছে নিয়ে গেলে অবস্থার অবনতি হওয়ায় তাদের পাবনা পাঠানো হয়। পাবনার যাওয়ার পথে সন্ধ্যার পর আটঘরিয়াতে গিয়ে একজন মারা যায়। এছাড়া অপরজন রাত সাড়ে ৮টার দিকে পাবনা জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যায়।

চাটমোহর সার্কেলের সহকারী পুলিশ সুপার সজীব শাহরীন এ তথ্য নিশ্চিত করে বলেন, তারা কীটনাশক পান করে আত্মহত্যা করেছে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে মরদেহ উদ্ধার করে। তবে কী কারণে তারা আত্মহত্যা করেছে তা নিশ্চিত হওয়া যায়নি। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে। 

চাটমোহর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন বলেন, রাত ৯টার দিকে দুটি মরদেহ উদ্ধার করে ময়নাতদন্ত শেষে পরিবারকে হস্তান্তর করা হয়েছে। এ ঘটনায় থানায় পৃথক দুটি ইউডি মামলা দায়ের হয়েছে।

রাকিব হাসনাত/এসকেডি