আব্দুর রাজ্জাক রাজা

মানিকগঞ্জ সদর উপজেলা পরিষদের মাসিক সমন্বয় সভায় দুই জনপ্রতিনিধির মধ্যে পাল্টাপাল্টি চড়-থাপ্পড়ের ঘটনা ঘটেছে। এ ঘটনায় মানিকগঞ্জ পৌরসভার প্যানেল মেয়র ও  জেলা যুবলীগের আহ্বায়ক আব্দুর রাজ্জাক রাজাকে পুলিশ হেফাজতে নেওয়া হয়েছে।

বুধবার (২৪ মে) সদর উপজেলা পরিষদ মিলনায়তনে মাসিক সমন্বয় সভা শেষে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, মাসিক সমন্বয় সভা শেষে দুপুরের খাওয়ার বিরতি দেওয়া হয়। এ সময় মানিকগঞ্জ পৌরসভার প্যানেল মেয়র ও জেলা যুবলীগের আহ্বায়ক আব্দুর রাজ্জাক রাজার সঙ্গে সদর উপজেলার ভাড়ারিয়া ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল জলিলের কোনো একটি বিষয় নিয়ে তর্ক শুরু হয়। একপর্যায়ে চেয়ারম্যান আব্দুল জলিলের গালে চড় মারেন আব্দুর রাজ্জাক। এ নিয়ে হট্টোগোল শুরু হয় সভার মধ্যে। চেয়ারম্যান আব্দুল জলিলও পাল্টা চড় মারেন আব্দুর রাজ্জাকের গালে।

এ সময় উপজেলা চেয়ারম্যান ইসরাফিল হোসেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ ইকবাল হোসেন, আন্যান্য দপ্তরের প্রধান এবং ইউনিয়ন পরিষদের সদস্যরা উপস্থিত ছিলেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা থানায় খবর দেন। পরে পুলিশ গিয়ে আব্দুর রাজ্জাক রাজাকে থানায় নিয়ে যান।
 
বিকেল সাড়ে ৫টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত আব্দুর রাজ্জাক রাজা থানা হেফাজতে রয়েছেন। তার সঙ্গে যোগাযোগ করা সম্ভব হয়নি। 

এ বিষয়ে মুঠোফোনে যোগযোগ করা হলে ভাড়ারিয়া ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল জলিল জানান, তিনি সদর থানায় অবস্থান করছেন এবং মামলার প্রস্তুতি নিচ্ছেন।

উপজেলা চেয়ারম্যান ইসরাফিল হোসেন বলেন, জনপ্রতিনিধিদের এমন আচরণ দুঃখজনক। আইনগতভাবে বিষয়টি মীমাংসা হওয়া উচিত বলে মন্তব্য করেন তিনি।
 
সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রউফ সরকার জানান, উপজেলা নির্বাহী কর্মকর্তার ফোন পেয়ে ঘটনাস্থল থেকে মানিকগঞ্জ পৌরসভার প্যানেল মেয়র ও জেলা যুবলীগের আহ্বায়ক আব্দুল রাজ্জাক রাজাকে থানা হেফাজতে নেওয়া হয়েছে। এ ঘটনায় লিখিত অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

জেলা প্রশাসক মুহাম্মদ আব্দুল লতিফ জানান, বিষয়টি তিনি জানতে পেরেছেন। লিখিত অভিযোগ পেলে ব্যবস্থা নেওয়া হবে। 
  
সোহেল হোসেন/আরএআর