নোয়াখালীর কবিরহাট উপজেলায় খেলতে গিয়ে পুকুরে ডুবে সাইমুন ইসলাম (৩০ মাস) ও ফারজানা আক্তার রাইছা (১৮ মাস) নামের দুই শিশুর মর্মান্তিক মৃত্যু হয়েছে। বুধবার (১ জুন) বিকেল ৫টার দিকে উপজেলার নরোত্তরপুর ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের পদুয়া গ্রামে এ মর্মান্তিক ঘটনা ঘটে।

মারা যাওয়া দুই শিশু হলো পদুয়া গ্রামের এবায়েদ উল্যার ছেলে সাইমুন ইসলাম ও এমদাদুল হক সোহেলের মেয়ে ফারজানা আক্তার রাইছা। দুই শিশু সম্পর্কে মামাতো-ফুফাতো ভাই-বোন। রাইছা মায়ের সঙ্গে নানার বাড়িতে বেড়াতে আসে।

নরোত্তরপুর ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য আজাদ বলেন, বুধবার বিকেলের দিকে দুই শিশু একসঙ্গে বাড়ির উঠানে খেলা করছিল। হঠাৎ পরিবারের সদস্যদের অগোচরে বসতঘরের পাশে থাকা পুকুরের পানিতে পড়ে তারা ডুবে মারা যায়। অনেকক্ষণ তাদের দেখতে না পেয়ে পরিবারের সদস্যরা খোঁজ শুরু করেন।

আশপাশের বাড়িঘরে না পেয়ে বাড়ির লোকজন বসতঘরের পাশে পুকুরে নেমে খোঁজ করে। একপর্যায়ে পানিতে দুই শিশুর মরদেহ ভাসতে দেখে পরিবারের সদস্যরা তাদের উদ্ধার করে।

কবিরহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রফিকুল ইসলাম ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করে বলেন, খবর পেয়ে পুলিশের একটি দল ঘটনাস্থল পরিদর্শনের জন্য পাঠানো হয়েছে। এ ঘটনায় থানায় অপমৃত্যুর মামলা হবে। এটা দুর্ঘটনা না হত্যা, তা তদন্ত করা হবে।

হাসিব আল আমিন/এনএ