নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, আধুনিক বিশ্বের সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে এগিয়ে যেতে হলে আমাদের আগামী প্রজন্মকে সুশিক্ষায় শিক্ষিত করে দেশের কল্যাণে কাজে লাগাতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমানে শতভাগ শিশু স্কুলমুখী হয়েছে। আমরা খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা অর্জন করেছি। শিক্ষাখাতকে আমরা আধুনিকায়ন করেছি। আমরা যদি বঙ্গবন্ধুকন্যার মতো শিক্ষার্থীদের মানবিকভাবে প্রস্তুত করতে পারি, তাহলে এ দেশকে আর কেউ পিছিয়ে দিতে পারবে না।

বুধবার (১ জুন) সকালে দিনাজপুরের সেতাবগঞ্জ সরকারি পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ের নবনির্মিত একাডেমিক ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

খালিদ মাহমুদ চৌধুরী বলেন, আমিও সেতাবগঞ্জ সরকারি পাইলট স্কুলের ছাত্র ছিলাম। এখান থেকে স্বেচ্ছাসেবী হিসেবে কাজ করা শিখেছি। এই স্কুল থেকে আমি দেশপ্রেম শিখেছি। 

তিনি বলেন, আগে একজন কৃষক তার সন্তানকে স্কুল পাঠাতেন না। কারণ সন্তান স্কুলে গেলে বইখাতা কিনতে হবে। সে টাকা দিতে না পেরে সন্তানকে মাঠে কাজে নিয়ে যেতেন কৃষক বাবা । মাননীয় প্রধানমন্ত্রী এটা উপলব্ধি করতে পেরেছেন। তাই তিনি ক্লাস ওয়ান থেকে উপবৃত্তির ব্যবস্থা করেছেন। এখন বাসায় বসে মোবাইলে বাবা-মা ফোনে উপবৃত্তির টাকা পেয়ে যাচ্ছে। 

উপজেলা নির্বাহী কর্মকর্তা ছন্দা পালের সভাপতিত্বে ও সেতাবগঞ্জ সরকারি পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মো. মোফাজ্জল হোসেন মিনুর সঞ্চালনায় অনুষ্ঠানে দিনাজপুর শিক্ষা অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী এসএম শাহিনুর ইসলাম, বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিশ্বনাথ রায় প্রমুখ বক্তব্য দেন। 

ইমরান আলী সোহাগ/আরএআর