বরিশালের উজিরপুরে ঝগড়া করতে করতে দুই বৃদ্ধের মৃত্যু হয়েছে বলে জানা গেছে। তবে মৃত্যুর অন্য কোনো কারণ আাছে কিনা তা খতিয়ে দেখছে পুলিশ। বুধবার (০১ জুন) সন্ধ্যা দিকে এই ঘটনা ঘটেছে। 

মারা যাওয়া দুইজন হলেন- শোলক ইউনিয়নের মৃত কামিনী দত্তের ছেলে চিত্ত দত্ত (৬২) ও মৃত করিম সরদারের ছেলে আব্দুল হক সরদার (৬০)।

জানা গেছে, মৃত আব্দুল হক সরদার কিছু দিন আগে মৃত চিত্ত দত্তের বড় ভাই মন্টু দত্তের কাছ থেকে জমি ক্রয় করেন। চিত্ত দত্তের অপর ভাই শংকর দত্তের ছেলে দুর্জয় দত্ত সেই জমির ওপর থাকা কিছু গাছ বিক্রি করেন। বিষয়টি জানতে পেরে বুধবার সন্ধ্যায় আব্দুল হক সরদার লোকজন নিয়ে সেখানে যান এবং দুর্জয় দত্তের কাছে গাছ বিক্রির কারণ জানতে চান। এ সময় তাদের মধ্যে বাগবিতণ্ডা হয় এবং দুর্জয় দত্তকে চড়-থাপ্পর দেন আব্দুল হক সরদারের লোকজন। বিষয়টি দেখতে পেয়ে চিত্ত রঞ্জন ঘটনাস্থলে আসেন এবং আব্দুল হক সরদারের সঙ্গে ঝগড়ায় জড়িয়ে পড়েন। ঝগড়ার এক পর্যায়ে প্রথমে চিত্ত দত্ত ও পরে আব্দুল হক সরদার অসুস্থ হয়ে পড়েন।

দুর্জয় দত্ত জানান, ঘটনাস্থল থেকে চিত্ত দত্তকে নিয়ে বাটাজোরে একটি প্রাইভেট ক্লিনিকে নিয়ে যাওয়া হয়। সেখান থেকে উপজেলা স্বাস্থ্য কমেপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। চিত্ত দত্তকে নিয়ে আসার কিছু সময় পরে আব্দুল হক সরদারও অসুস্থ বোধ করতে থাকেন। তাকেও উপজেলা স্বাস্থ্য কমেপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে উজিরপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলী আর্শাদ বলেন, খবর পেয়ে উপজেলা স্বাস্থ্য কমেপ্লেক্সে আমরা এসেছি। চিকিৎসকের দেওয়া তথ্যানুযায়ী উভয়ের মৃত্যু স্ট্রোকের কারণে হয়ে থাকতে পারে। জমিজমা নিয়ে ঝগড়া না অন্যকিছু বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। সেইসঙ্গে মৃত্যুর সঠিক কারণও জানার চেষ্টা চলছে।

সৈয়দ মেহেদী হাসান/এসপি