নিহত খালিদ বিন কুদ্দুস

কুষ্টিয়ার মিরপুর উপজেলায় বিআরটিসি বাসের চাপায়  খালিদ বিন কুদ্দুস (২৬) নামে এক কলেজশিক্ষক নিহত হয়েছেন। বৃহস্পতিবার (০২ জুন) বেলা ১১টার দিকে উপজেলার বহলবাড়িয়া ইউনিয়নের মির্জানগর গ্রামে হারুনের ইটভাটার সামনে এ দুর্ঘটনা ঘটে।

নিহত খালিদ বিন কুদ্দুস ময়মনসিংহের ফুলবাড়িয়া উপজেলার পোড়াঘাটি গ্রামের আব্দুল কুদ্দুস আনোয়ারীর ছেলে। তিনি জামালপুর জেলা শহরের বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠান ইউনাইটেড পাবলিক স্কুল অ্যান্ড কলেজে শিক্ষকতা করতেন। তার দুই মাস বয়সী একটি মেয়ে সন্তান রয়েছে। খালিদ সপরিবারে টাঙ্গাইল জেলা শহরের আদি টাঙ্গাইল এলাকায় বসবাস করতেন।

পুলিশ, নিহতের স্বজন ও স্থানীয়রা জানান, খালিদ বিন কুদ্দুস ইসলামী বিশ্ববিদ্যালয়ের আল কুরআন বিভাগের ছাত্র ছিলেন। ছাত্রজীবনে তিনি কুষ্টিয়া শহরের মিলপাড়া এলাকার একটি ছাত্রাবাসে থাকতেন। অনার্স-মাস্টার্স শেষে ২০১৮ সালের দিকে কুষ্টিয়া থেকে বাড়ি চলে যান। পরে টাঙ্গাইল শহরে সপরিবারে বসবাস করতেন। তিনি জামালপুরে একটি কলেজে শিক্ষকতা করতেন। কুষ্টিয়া শহরের মিলপাড়ায় থাকাকালে ২০১৫ সালের দিকে খালিদের  বিরুদ্ধে একটি নাশকতা মামলা হয়। বৃহস্পতিবার এ মামলার হাজিরা দেওয়ার দিন ধার্য ছিল। কুষ্টিয়া আদালতে হাজিরা দিতে তিনি বিআরটিসি বাসে করে কুষ্টিয়ায় আসছিলেন।

পথিমধ্যে কুষ্টিয়ার মিরপুর উপজেলার বহলবাড়িয়া ইউনিয়নের মির্জানগর গ্রামে হারুন আলীর ইটভাটার সামনে পৌঁছালে যানজটে পড়ে বাসটি। এ সময় বাস থেকে নেমে বাইরে বের হন খালিদ। রাস্তায় দাঁড়িয়ে থাকা অবস্থায় বিআরটিসি বাসটি খালিদকে ধাক্কা দিলে তিনি পড়ে যান। এ সময় তার পায়ের ওপর দিয়ে বাসটি চলে যায়। স্থানীয়রা গুরুতর আহত অবস্থায় তাকে উদ্ধার করে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে নিয়ে গেলে দায়িত্বরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। 

এ বিষয়ে হাইওয়ে থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইদ্রিস আলী বলেন, বাসের চালক ও ঘাতক বাসটি আইনের আওতায় আনার চেষ্টা চলছে। এ ঘটনায় নিহতের মরদেহ ময়নাতদন্ত শেষে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। 

রাজু আহমেদ/আরএআর