নারায়ণগঞ্জের বন্দরে পাঁচ হাজার অবৈধ আবাসিক গ্যাস-সংযোগ বিচ্ছিন্ন করেছে তিতাস গ্যাস ট্রান্সমিশন ও ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড। এ সময় অবৈধ সংযোগে ব্যবহৃত বিপুল পরিমাণ পাইপ ও রাইজার জব্দ করেন ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার (৭ জুন) বেলা ৪টায় উপজেলার জাঙ্গাল এলাকায় বন্দর উপজেলা নির্বাহী কর্মকর্তা বি এম কুদরত-এ-খুদার নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়।

তিতাসের সোনারগাঁ আঞ্চলিক বিপণন বিভাগের উপমহাব্যবস্থাপক মো. সুরুজ আলম ঢাকা পোস্টকে বলেন, বন্দরের জাঙ্গাল এলাকায় কিছু দুষ্কৃতকারী উচ্চ চাপসম্পন্ন শিল্প-সংযোগ থেকে অবৈধভাবে পাঁচ কিলোমিটার বিস্তৃত আবাসিক সংযোগ নিয়ে চুরি করে রাষ্ট্রীয় সম্পদ গ্যাস বিক্রি করে আসছিল। এই চোরাই কাজে ব্যবহৃত গ্যাস লাইনটি অত্যন্ত ঝুঁকিপূর্ণ এবং যেকোনো সময় এই লাইনের কারণে এই এলাকায় বড় ধরনের দুর্ঘটনার আশঙ্কাও রয়েছে।

বিষয়টি জানতে পেরে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সহায়তায় বন্দর উপজেলা নির্বাহী কর্মকর্তা বি এম কুদরত-এ-খুদার নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে অবৈধ সংযোগগুলো বিচ্ছিন্ন করে দেওয়া হয়েছে।

সব অবৈধ সংযোগ বিচ্ছিন্ন না করা পর্যন্ত অভিযান চলবে। রাষ্ট্রীয় গ্যাস ব্যবহারে সবাইকে মিতব্যয়ী হওয়ার ও অপচয় না করার আহ্বান রাখেন তিনি।

এ সময় বন্দর উপজেলা প্রশাসন, তিতাস কর্তৃপক্ষ ও বন্দর থানা পুলিশের সদস্যরা উপস্থিত ছিলেন।

এনএ