দীপু ও মামুন

বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) রাঙামাটি জেলা শাখার উপ-নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (৯ জুন) সকালে রাঙামাটি ক্ষুদ্র নৃ-গোষ্ঠী সাংস্কৃতিক ইনস্টিটিউট মিলনায়তনে এই উপ-নিবার্চন অনুষ্ঠিত হয়। সকাল ১০টা থেকে উপ-নির্বাচনে কাউন্সিলররা ভোট প্রদান শুরু করেন।

ভোটগ্রহণ ও গণনা শেষে বেলা ৩টার কিছু পরে নির্বাচনের ফলাফল ঘোষণা করেন নির্বাচন পরিচালনা পরিষদের আহ্বায়ক মো. আবু নাছির। 

তিনি জানান, দীপক তালুকদার দীপু ৭৪ ভোট পেয়ে সভাপতি নির্বাচিত হয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী সাইফুল ইসলাম ভূট্টো পেয়েছেন ৭৩ ভোট। অন্যদিকে ৭৭ ভোট পেয়ে সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন অ্যাডভোকেট মামুনুর রশিদ মামুন। তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী অ্যাডভোকেট সাইফুল ইসলাম পনির পেয়েছেন ৬৯ ভোট।

উপ-নির্বাচনে সভাপতি পদে প্রতিদ্বন্দ্বী প্রার্থী ছিলেন দীপেন দেওয়ান, সাইফুল ইসলাম ভূট্টো এবং দীপক তালুকদার দীপু। তবে নির্বাচনের পূর্বে দীপেন দেওয়ান প্রার্থিতা প্রত্যাহার করেন। অন্যদিকে সাধারণ সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করেন অ্যাডভোকেট সাইফুল ইসলাম পনির, অ্যাডভোকেট মামুনুর রশিদ মামুন এবং অলক প্রিয় চৌধুরী রিটু। উপনির্বাচনে জেলা বিএনপির ১৫০ জন কাউন্সিলর ভোট প্রদানের মাধ্যমে তাদের আগামীর নেতৃত্ব নির্বাচন করেন।

উপনির্বাচন ও সমাবেশ পরিচালনা পরিষদের আহ্বায়ক মো. আবু নাছিরের সভাপতিত্বে এবং সদস্য সচিব মো. আবদুল কুদ্দুছের সঞ্চালনায় প্রধান অতিথি ছিলেন বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবর রহমান শামীম। বিশেষ অতিথি ছিলেন কেন্দ্রীয় বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক জালাল উদ্দিন মজুমদার এবং সহ-সাংগঠনিক সম্পাদক হারুনুর রশিদ।

উপ-নির্বাচন শেষে আগামী ১৫ দিনের মধ্য পূর্ণাঙ্গ কমিটি গঠন করার নির্দেশ প্রদান করা হয়। একইসঙ্গে ঐক্যবদ্ধ হয়ে জেলায়-উপজেলায় সাংগঠনিক কাজ করার আহ্বান জানান বক্তারা।

প্রসঙ্গত, জেলা বিএনপির সভাপতি শাহ আলমের মৃত্যুজনিত কারণে সভাপতির পদ শূন্য হওয়ায় এই উপনির্বাচন অনুষ্ঠিত হয়েছে। আর সাধারণ সম্পাদক দীপন তালুকদার পদত্যাগ করে সভাপতি নির্বাচন করায় দুইটি পদেই নির্বাচন অনুষ্ঠিত হয়।

মিশু মল্লিক/আরআই