নারায়ণগঞ্জে পুলিশের ওপর হামলা চালিয়ে আসামি ছিনিয়ে নেওয়ার ঘটনা ঘটেছে। শনিবার (১১ জুন) দুপুরে নারায়ণগঞ্জের রূপগঞ্জ থানাধীন যাত্রামূড়া এলাকায় এ ঘটনা ঘটে। 

এ ঘটনায় রোববার (১২ জুন) সকালে হামলার শিকার পুলিশের উপপরিদর্শক (এসআই) মো. ফারুক হোসেন বাদী হয়ে সোনারগাঁ থানায় মামলা করেছেন।

জানা গেছে, সোনারগাঁ থানার উপপরিদর্শক (এসআই) মো. ফারুক হোসেন ও মেরাজুল ইসলাম সোহাগের ওপর হামলা চালিয়ে এক ওয়ারেন্টভুক্ত আসামিকে ছিনিয়ে নেন আসামির স্বজনরা। এতে দুই পুলিশ কর্মকর্তা আহত হয়েছেন। পরে তাদের উদ্ধার করে সোনারগাঁ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও রাজারবাগ কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ সময় আসামির স্বজনেরা পুলিশের ব্যবহৃত ওয়্যারলেস, ওয়ারেন্টের নথিপত্র ও তাদের দুটি মোবাইল ফোন ছিনিয়ে নেয় বলে সোনারগাঁ থানা সূত্রে জানা গেছে।

মামলা সূত্রে জানা যায়, মো. আমিন সোনারগাঁ থানার একটি মামলায় ওয়ারেন্টভুক্ত আসামি। তিনি সোনারগাঁয়ের সাদিপুর ইউনিয়নের ভারগাঁও গ্রামের আব্দুল আউয়ালের ছেলে। গোপন সংবাদের ভিত্তিতে তার অবস্থান শনাক্ত করে তাকে গ্রেপ্তারে সোনারগাঁ থানার এসআই মো. ফারুক হোসেন ও মেরাজুল ইসলাম শনিবার কাঁচপুর এলাকায় অভিযান চালান। এ সময় ওই আসামিকে গ্রেপ্তার করতে সক্ষম হন তারা। পরে তাকে পুলিশ ভ্যানে উঠাতে গেলে তিনি পালিয়ে যান। পরে তার পিছু নিয়ে পুলিশ রূপগঞ্জের যাত্রামূরা এলাকার পানি উন্নয়ন বোর্ডের অফিসের সামনে ফের অভিযান চালায় তারা।

এ সময় ১০-১২ জনের একটি দল লাঠিসোটা ও লোহার রড নিয়ে সাদা পোশাকে থাকা ওই দুই পুলিশ কর্মকর্তার ওপর হামলা চালিয়ে তাদের আহত করে। তবে হামলাকারীদের মধ্যে পাঁচজনের পরিচয় শনাক্ত করা গেছে। তারা হলেন- হাফিজ উদ্দিন, বিনা বেগম, আছমা বেগম, আউয়াল ও শরীফ আরমান।

সোনারগাঁ থানা পুলিশের পরিদর্শক (তদন্ত) সাইফুল ইসলাম ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, আসামি ছিনিয়ে নেওয়ার ঘটনায় একটি মামলা হয়েছে। তবে এখন পর্যন্ত আসামি ও হামলাকারীদের গ্রেপ্তার করা যায়নি। ছিনিয়ে নেওয়া আসামিসহ ওয়্যারলেস, ইস্যুকৃত ওয়ারেন্টের নথি ও মোবাইল সেট  উদ্ধারে অভিযান অব্যাহত রয়েছে। 

আরএআর