পটুয়াখালীর মির্জাগঞ্জে বীর মুক্তিযোদ্ধা আনিসুর রহমানের (৬৭) ব্যাংক থেকে উত্তোলন করা টাকা নিয়ে পালানোর সময় আলমগীর মৃধা (৪০) নামে এক ছিনতাইকারীকে আটক করা হয়েছে। রোববার (১২ জুন) বেলা সাড়ে ১১টার দিকে উপজেলার সুবিদখালী সোনালী ব্যাংক শাখায় এ ঘটনা ঘটে। 

আটক আলমগীর বরগুনার সদর উপজেলার গলাচিপা গ্রামের মৃত আব্দুল কুদ্দুসের ছেলে।

স্থানীয় সূত্রে জানা গেছে, উপজেলার দেউলী সুবিদখালী ইউনিয়নের লেমুয়া গ্রামের বীর মুক্তিযোদ্ধা আনিসুর রহমান সোনালী ব্যাংকের সুবিদখালী  শাখায় তার মেয়েকে নিয়ে টাকা উত্তোলন করতে আসেন। দেড় লাখ টাকা তুলে ব্যাংকের ভেতরে চেয়ারে বসে গণনা করে এক লাখ টাকা বাম পকেটে রাখেন। তখন তার পাশে আলমগীর নামে ওই ব্যক্তি বসেছিলেন।

পরে বাকি টাকা গণনা করার সময় ওই ব্যক্তি পকেটে রাখা টাকা নিয়ে চলে যান। গণনা শেষে বাকি টাকা পকেটে রাখতে গিয়ে  টাকা না পেয়ে ব্যাংক থেকে বের হয়ে সিঁড়ির কাছে গিয়ে তাকে ধরে ফেলেন আনিসুর রহমান। এরপর তাকে ব্যাংকের ভেতরে নিয়ে এসে ব্যাংকের ব্যবস্থাপকের রুমে নিয়ে গেলে তার হাতে থাকা ছাতার ভেতর থেকে ওই এক লাখ টাকা উদ্ধার করা হয়। পরে ব্যাংকের শাখা ব্যবস্থাপক তাকে থানা পুলিশের হাতে সোপর্দ করেন।

মির্জাগঞ্জ থানা পুলিশের পরিদর্শক (তদন্ত) হুমায়ুন কবির বলেন, অভিযুক্তকে আটক করে থানায় নিয়ে আসা হয়েছে। তদন্ত করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

আরএআর