কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) মূল ফটকে বেসরকারি টেলিভিশন একাত্তর টিভির গাড়ি ভাঙচুরের ঘটনায় এএম নূর উদ্দিন নামে এক ছাত্রলীগ নেতাকে অব্যাহতি দিয়েছে কুবি শাখা ছাত্রলীগ। 

মঙ্গলবার (১৪ জুন) কুবি শাখা ছাত্রলীগের সভাপতি ইলিয়াস হোসাইন সবুজ ও সাধারণ সম্পাদক রেজাউল ইসলাম রাশেদ স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

অব্যাহতি পাওয়া ছাত্রলীগ নেতা এ এম নূর উদ্দীন হোসাইন কুবির জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের দপ্তর সম্পাদক ছিলেন। তিনি লোক প্রশাসন বিভাগের ১১তম ব্যাচের শিক্ষার্থী।

এ বিষয়ে কুবি শাখা ছাত্রলীগের সভাপতি ইলিয়াস হোসেন সবুজ বলেন, প্রত্যক্ষদর্শীরা তার নাম বলেছেন। প্রাথমিক তদন্তে তার সম্পৃক্ততা পেয়ে আমরা তাকে অব্যাহতি দিয়েছি। একই সঙ্গে কেন্দ্রীয় নির্বাহী কমিটির কাছে তাকে বহিষ্কারের সুপারিশ করা হয়েছে। এ ঘটনায় আর কেউ জড়িত আছে কি না তা তদন্ত করে দেখছে তদন্ত কমিটি।

এ বিষয়ে এ এম নূর উদ্দীন হোসাইন বলেন, ঘটনার সঙ্গে আমার কোনো হাত নেই। প্রাথমিক তদন্তে আমার নাম এসেছে, কিন্তু এর কোনো তথ্য-প্রমাণ নেই।

বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর কাজী ওমর সিদ্দিক জানান, আমরা প্রেস বিজ্ঞপ্তি থেকে জেনেছি একজনকে অব্যাহতি দেওয়া হয়েছে।আরও তদন্ত করে তার সঙ্গে অন্য কেউ জড়িত আছে কি না সে বিষয়টিও দেখব।

প্রসঙ্গত, সোমবার (১৩ জুন) রাত সাড়ে ৮টার দিকে নির্বাচনের সংবাদ সংগ্রহে গেলে বেসরকারি টিভি চ্যানেল একাত্তর টিভির গাড়ি ভাঙচুর করা হয়।

আরআই