বৃষ্টিস্নাত পরিবেশেই সিলেটের একটি উপজেলা, একটি পৌরসভা ও দুটি ইউনিয়নে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ছাড়াই সুষ্ঠুভাবে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। বুধবার (১৫ জুন) সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত চলে এ ভোটগ্রহণ। জেলা নির্বাচন অফিস থেকে প্রাপ্ত তথ্য মতে অনুষ্ঠিত এসব উপজেলা পৌরসভা ও ইউনিয়নে নির্বাচনের ফলাফলে দেখা যায় একটিতে নৌকা ও বাকি ৩টিতে বিদ্রোহী প্রার্থী জয়লাভ করেছেন।

সিলেট জেলার গোলাপগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে বিদ্রোহী প্রার্থীকে পরাজিত করে বিজয়ী হয়েছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মঞ্জুর শাফি চৌধুরী এলিম।

উপজেলার মোট ১০২টি কেন্দ্রে নৌকা প্রতীকে আওয়ামী লীগের প্রার্থী মঞ্জুর শাফি চৌধুরী এলিম পেয়েছেন ৪৯ হাজার ৯২০ ভোট। আর তার একমাত্র প্রতিদ্বন্দ্বী দলের বিদ্রোহী প্রার্থী যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ নেতা শফিক উদ্দিন ঘোড়া প্রতীক নিয়ে পেয়েছেন ১৬ হাজার ৭৭০ ভোট।

বিয়ানীবাজার পৌরসভায় দলীয় প্রার্থীকে পরাজিত করে মেয়র নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগের বিদ্রোহী ফারুকুল হক। পৌরসভার ১০টি কেন্দ্রের সবকটি কেন্দ্র মিলিয়ে চামচ প্রতীক নিয়ে তিনি ৪ হাজার ১০০ ভোট পেয়ে জয় লাভ করেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মুহাম্মদ আব্দুস সবুর (স্বতন্ত্র) মোবাইল ফোন প্রতীক নিয়ে পেয়েছেন ২ হাজার ৩১৮ ভোট। আর আওয়ামী লীগের আবদুস শুকুর পেয়েছেন ২ হাজার ২৭০ ভোট।

জকিগঞ্জ উপজেলার সুলতানপুর ইউনিয়নে ৪ হাজার ৬৫৪ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী ও বর্তমান চেয়ারম্যান রফিকুল ইসলাম। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ প্রার্থী ইকবাল আহমদ চৌধুরী একল পেয়েছেন ৩ হাজার ৩৭৩ ভোট।

অপরদিকে, কাজলসার ইউনিয়নে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী ছাত্রলীগ নেতা আশরাফুল আম্বিয়া ৩ হাজার ৬৮৫ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রার্থী বিএনপি নেতা চেরাগ আলী পেয়েছেন ২ হাজার ৯৭১ ভোট। আর নৌকার প্রার্থী জুলকারনাইন লস্কর ভোট পেয়েছেন ২ হাজার ৬৪৩টি।

মাসুদ আহমদ রনি/আরআই